পৌর নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান বিএনপির

bnpসিলেটের সকাল ডেস্ক : ভয়ভীতির পরিবেশ সৃষ্টি করে জোরপূর্বক বিএনপি প্রার্থীদের বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে দাবি করে সদ্যসমাপ্ত পৌর নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বেলা সাড়ে এগারোটার দিকে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাচন পরবর্তী এক প্রেসব্রিফিংয়ে তিনি ফলাফল প্রত্যাখ্যানের এ ঘোষণা দেন।

তিনি বলেন, ভীতিকর পরিবেশ তৈরির মাধ্যমে প্রশাসনিক চাপ সৃষ্টি করে বিএনপি প্রার্থীদের বিজয় নৎসাত করা হয়েছে। কোনো কোনো ক্ষেত্রে বিজয়ী প্রার্থীকে পরাজিত করানোর জন্য রিটার্নিং কর্মকর্তাদের ওপর মারাত্মক চাপ তৈরি করা হয়েছে।

এছাড়া সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশন (ইসি) চরমভাবে ব্যর্থ হয়েছে উল্লেখ করে নির্বাচন কমিশনের অবিলম্বে পদত্যাগ দাবি করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সাংবিধানিক দায়িত্ব পালনে ইসি চরমভাবে ব্যর্থ হয়েছে। বিএনপির সেনা মোতায়েনের দাবি মানা হয়নি।

এছাড়া বর্তমান সরকারকে অবৈধ আখ্যা দিয়ে তিনি বলেন, বর্তমান সরকারের কোনো বৈধতা নেই। বিরোধী দলের ওপর সীমাহীন নির্যাতন চালানো হচ্ছে। দেশকে একদলীয় শাসনের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

উল্লেখ্য, বুধবার (৩০ ডিসেম্বর) দেশের ২৩৪টি ‍পৌরসভায় একযোগে অনুষ্ঠিত হয় নির্বাচন। দেশে প্রথমবারের মত দলীয় প্রতীকের ভিত্তিতে অনুষ্ঠিত এই নির্বাচনে অংশ নেয় বিএনপি। শেষ খবর পাওয়া পর্যন্ত এই নির্বাচনে ধানের শীষ প্রতীকে অংশ নেয়া বিএনপির মেয়র প্রার্থীরা মাত্র ২২টি পৌরসভায় জয়লাভ করেছে। পক্ষান্তরে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীরা ১৭৭টি পৌরসভার মেয়র পদে জয়ী হয়।

শেয়ার করুন