নিউজিল্যান্ড সফরেই পাকিস্তান দলে আমির!

amir-successful-appeal-bpl-2015_9123325স্পোর্টস রিপোর্টার : আসন্ন নিউজিল্যান্ড সফরেই পাকিস্তান ক্রিকেট দলের জার্সি গায়ে মাঠ মাতাতে দেখা যেতে পারে মোহাম্মদ আমিরকে। স্পট ফিক্সিংয়ের দায়ে পাঁচবছর ধরে জাতীয় দলের বাইরে রয়েছেন এ পেসার।

নিউজিল্যান্ড সফর ও টোয়েন্টি২০ বিশ্বকাপকে সামনে রেখে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে কন্ডিশনিং ক্যাম্পের আয়োজন করেছে। আর এজন্য গঠন করা হয়েছে ২৬ সদস্যের একটি টিম, যেখানে মোহাম্মদ আমিরকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। ২১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পযন্ত এ ক্যাম্পে ক্রিকেটারদের ফিটনেস ও পারফরম্যান্স যাচাই করা হবে।

গত সেপ্টেম্বরে স্পট ফিক্সিংয়ের দায়ে পাওয়া পাচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়েছেন আমির। গত জানুয়ারি থেকেই খেলছেন পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে। সর্বশেষ চিটাগাং ভাইকিংসের হয়ে সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগে ৯ ম্যাচে ১৪ উইকেট নিয়ে জাতীয় দলে নিজের গ্রহণযোগ্যতা তৈরি করেছেন এ তারকা পেসার।

তবে অসাধারণ পারফরম্যান্স করলেও স্পট ফিক্সিং কেলেংকারীর জন্য অনেকেই তাকে দলে অন্তর্ভুক্তির বিরোধীতা করছেন। কিন্তু পিসিবি এক্ষেত্রে অনেকটাই ইতিবাচক, তার পরিবর্তনের বিষয়ে জানতে সিনিয়রদের মতামতও নিবে পিসিবি।

প্রসঙ্গত, আগামী মার্চে ভারতে অনুষ্ঠিত হবে টোয়েন্টি২০ বিশ্বকাপ। আর সে বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডের সাথে ৩টি করে টোয়েন্টি২০ ও ওয়ানডে ম্যাচ খেলবে পাকিস্তান।

শেয়ার করুন