দেশ গড়তে অর্থের চেয়ে মেধার প্রয়োজন বেশি : জ্বালানী উপদেষ্টা

DSC_0924সিলেটের সকাল : প্রধানমন্ত্রীর জ্বালানী বিদ্যুৎ ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম বলেছেন, জনকল্যাণ ও দেশ গঠন করতে অর্থের চেয়ে মেধার প্রয়োজন বেশি। মেধাবীদের জন্যে নতুন দিগন্ত খুলে দিয়েছে তথ্যপ্রযুক্তি। এইখাতে দক্ষ জনশক্তি গড়ে তুলতে পারলে দেশ দ্রুত এগিয়ে যাবে। মঙ্গলবার দুপুুরে আইসিটি এক্সপো সিলেট ২০১৫-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সিলেট নগরীর রিকাবীবাজারস্থ সিলেট জেলা স্টেডিয়ামের মোহম্মদ আলী জিমনেসিয়ামে আয়োজিত পাঁচদিন ব্যাপি আইসিটি এক্সপো‘র উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি সালাহ্ উদ্দীন আলী আহমদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, বাংলাদেশ কম্পিউটার সমিতির সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন।
উদ্বোধনীতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী মো. আবু তাহের। স্বাগত বক্তব্য রাখেন-বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট শাখার সভাপতি ও মেলার আহ্বায়ক এনামুল কুদ্দুছ চৌধুরী। বক্তব্য রাখেন, মেলার প্লাটিনাম স্পন্সর গ্রামীনফোনের সিলেট অঞ্জলের ব্যবস্থাপক (সেল্স) আব্দুল্লাহ মামুন খাঁন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি মামুন কিবরিয়া সুমন প্রমুখ।
বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট শাখা ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির যৌথ উদ্যোগে আয়োজিত এবারের মেলার উদ্বোধনী অনুষ্টান উপস্থাপন করেন ফারজানা শারমীন।
আইসিটি এক্সপো সিলেট মেলা শনিবার পর্যন্ত চলবে। মেলায় মোট ৩৪ টি প্রতিষ্ঠানের ৫৪ টি স্টল থাকবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ পর্যন্ত চলবে মেলা। মেলায় সেমিনার, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সেলফি কনটেস্ট, ফ্রি ইন্টারনেট ও গেমিংয়ের ব্যবস্থা রয়েছে। এতে প্রবেশ ফি রাখা হয়েছে ১০ টাকা। তবে শিক্ষার্থীরা আইডি কার্ড প্রদর্শন করে ফি ছাড়াই প্রবেশ করতে পারবে।

শেয়ার করুন