দুই দশকপূর্তি উৎসব পালন করলো শাবির ‘শিকড়’

SUST Picশাবি প্রতিনিধি : দুই দশকপূর্তি উৎসব পালন করলো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অন্যতম নাট্য ও সংগীত বিষয়ক সংগঠন ‘শিকড়’। দুই দশকপূর্তি উপলক্ষে বর্ণিল শোভাযাত্রা, আনন্দ র‌্যালী, নৃত্য, আবৃত্তি ও নানা সংগীত অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে দুই দশকপূতি উৎসবের প্রকাশনার মোড়ক উন্মোচন করেন শাবির উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া।

মোড়ক উন্মোচন শেষে শিকড়কে উদ্দেশ্য করে আমিনুল হক ভূইয়া বলেন, দীর্ঘ প্রাচীন এ সংগঠন তাদের সংস্কৃতি ও ঐতিহ্য ধরে রাখুক। সেই সাথে ‘শিকড়’ তার শিখরে পৌঁছায়ে যাক এমন প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী, সহকারী প্রক্টর ওমর ফারুক ও সামিউল ইসলাম প্রমুখ।

এ উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চায়ন করেন সিলেট সংগীত পরিষদ, সুনামগঞ্জের বাউলদল ও শিকড়।

এর আগে দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের করে সংগঠনটির কর্মীরা।

র‌্যালীতে উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর সামিউল ইসলাম, শাকিল ভূইয়া, শিকড়ের সভাপতি জেনিফার কাইয়ুম অমি, সাধারণ সম্পাদক সাঈদ মোহাম্মদ সা’আদ, সহসভাপতি ঝিনুক দাস প্রমূখ।

শুক্রবার দ্বিতীয় দিনের আয়োজনে রয়েছে কেবল শিকড়ের বর্তমান ও প্রাক্তন সদস্যদের মিলনমেলা।

‘মুক্ত সংস্কৃতিতে গড়ে তুলি মানববন্ধন’ এই স্লোগানকে ধারণ করে ১৯৯৫ সালে গঠিত হয়েছিল শাবির নাট্য ও সংগীত বিষয়ক সংগঠন শিকড়।

শেয়ার করুন