তরুণ দর্শনার্থীদের সমাগমে জমে উঠেছে আইসিটি এক্সপো

00223সিলেটের সকাল ডেস্ক : উচ্ছ্বসিত তরুণ দর্শনার্থীদের সমাগমে জমে উঠেছে আইসিটি এক্সপো সিলেট-২০১৫। অনেকেই হ্রাসকৃত মূল্যে ল্যাপটপ, ট্যাবলেটসহ বিভিন্ন ধরনের ডিভাইস কিনেছেন। আবার কেউ কেউ মনের আনন্দে ঘুরে ঘুরে দেখছেন পছন্দের পণ্য সামগ্রী।
সিলেট নগরীর জেলা ষ্টেডিয়ামস্থ মোহাম্মদ আলী জিমনেশিয়ামে চলছে পাচঁ দিনব্যাপী তথ্য-প্রযুক্তিপণ্যের মেলা আইসিটি এক্সপো সিলেট-২০১৫। বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট শাখা ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির যৌথ উদ্যোগে আয়োজিত হয়েছে এবারের মেলা ‘আইসিটি এক্সপো সিলেট-২০১৫।’ গতকাল বুধবার দ্বিতীয় দিনে তরুণ দর্শনার্থীদের সমাগমে জমে ওঠেছে মেলা প্রাঙ্গণ।
মেলা শুরুর থেকেই দর্শনার্থীদের আগমনে মুখরিত হয়ে উঠে প্রাঙ্গণ। সময়ের সঙ্গে ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতিতে জমে উঠে মেলা। বিকেলে তা পরিণত হয়েছে তারুণ্যের মেলায়।
মেলায় দেশ-বিদেশের শীর্ষস্থানীয় তথ্য-প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য নিয়ে হাজির হয়েছে। মেলায় রয়েছে বিশেষ ছাড় ও উপহারের ছড়াছড়ি। আয়োজন করা হয়েছে গেইমিং প্রতিযোগিতারও।
এবারের মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, তোশিবা, সনি, টুইনমস, গিগাবাইট, ডিলাক্স, এক্সট্রিম, লজিটেক, ডিলিংক, আইনল, শাওমি, এইচটিএস, মাইক্রোল্যাব, প্রেস্টিজিও, ইসেট অ্যান্টিভাইরাস, সিস ইনফ্লেক্সিয়ন পয়েন্টের মতো ব্র্যান্ডের পণ্য পাওয়া যাচ্ছে।
অংশ নিয়েছে দেশের সবচেয়ে বড় জব কোম্পানী বিডি জবস, ওয়েব প্রোটাল আজকের ডেল, গ্রামীণফোন, কম্পিউটার সোর্স, ফ্লোরা লিমিটেড, লেনোভো, এইচটিএস, বিট্রাক টেকনোলজিস লিমিটেডসহ আরও কিছু প্রতিষ্ঠান।
বুধবার দুপুরে সরেজমিনে মেলা ঘুরে দেখা যায়, হাই টেক কম্পিউটার ষ্টলসহ বিভিন্ন ষ্টলে তরুণ দর্শনার্থীর উপচে পড়া ভিড়। এছাড়াও সারা মেলা জুড়ে আগত অনেকেই লেপটপ ও কম্পিউটার কেনা কাটা করছেন। সব প্রতিষ্ঠানের পণ্য খবর এক জায়গায় ও পাশাপাশি মেলা উপলক্ষে বিভিন্ন অফার ও সুযোগ-সুবিধা দিচ্ছে প্রতিষ্ঠানগুলো সে বিষয়ে স্টল ঘুরে জানতে মেলায় এসেছেন।
মেলায় তরুণ দর্শকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বদরুল ইসলাম জানান, সব প্রতিষ্ঠানের পণ্য বিষয়ে এক জায়গায় জানতে মেলায় এসেছেন। পাশাপাশি মেলা উপলক্ষে বিভিন্ন অফার ও সুযোগ-সুবিধা দিচ্ছে প্রতিষ্ঠানগুলো।
জানা যায়, আইসিটি এক্সপো সিলেট ২০১৫‘র এ মেলা আগামী শনিবার পর্যন্ত চলবে। মেলায় মোট ৩৪ টি প্রতিষ্টানের ৫৪ টি স্টল বসেছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ পর্যন্ত চলবে মেলা। মেলায় সেমিনার, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সেলফি কনটেস্ট, ফ্রি ইন্টারনেট ও গেমিংয়ের ব্যবস্থা রয়েছে। এতে প্রবেশ ফি রাখা হয়েছে ১০ টাকা। তবে শিক্ষার্থীরা আইডি কার্ড প্রদর্শন করে ফি ছাড়াই প্রবেশ করতে পারবে।

শেয়ার করুন