জিলু হত্যা মামলা : চার্জশিটে শাহীসহ ১২ জন বাদ!

Ziluসিলেটের সকাল : প্রধান আসামি মাহবুব কাদির শাহীসহ ১২ জনকে বাদ দিয়ে ছাত্রদল নেতা জিল্লুল হক জিলু হত্যা মামলার চার্জশিট (অভিযোগপত্র) আদালতে দাখিল করা হয়েছে।

সোমবার বিকেলে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) কমর উদ্দিন। এদিকে, মামলার প্রধান আসামি মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মাহবুব কাদির শাহীসহ ১২ জনকে চার্জশিট থেকে বাদ দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন মামলার বাদি আহমেদ আহসান মাহবুব। তিনি চার্জশিটের ওপর নারাজি দেবেন বলে জানিয়েছেন। চার্জশিটে মাহবুব কাদির শাহী ছাড়াও বাদ দেওয়া অন্যরা হলেন- ছাত্রদল কর্মী জয়নাল, সাদেক, গাজী লিটন, সালেহ, শামীম, কাউসার, নাসির, খায়রুল, মঞ্জু, বাবলা ও হেলাল।

এছাড়া চার্জশিটে অভিযুক্ত করা হয়েছে কালা জামাল, মদন মোহন কলেজ ছাত্রদল নেতা কাজী মেরাজ, জেহিন ওরফে বোবা জেহিন, আরাফাত চৌধুরী জাকি, সায়েম আহমদ, ফরিদ আহমদ, এমরান আহমদ, ইমাদ আহমদ, আবিদ মৃধা, রাহাত আহমদ টিপু ও জামরান আহমদ।

মামলার বাদি আহমেদ আহসান আরো বলেন, চার্জশিটে প্রধান আসামিকে ছাড়ার ব্যাপারে আমরাও সন্দিহান ছিলাম। কিন্তু আমার ধারণা সত্যই হলো। শুধু প্রধান আসামিই নয়, ১২ জনকেই বাদ দেওয়া হয়েছে।

২০১৪ সালের ২৭ জুন বিকেলে নগরীর পাঠানটুলায় গোবিন্দগঞ্জ কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি ছাত্রদল নেতা জিল্লুল হক জিলুকে প্রকাশ্যে রাস্তায় কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পর সাবেক ছাত্রদল নেতা শাহীসহ দলের ২০ নেতাকর্মীদের বিরুদ্ধে নিহতের বড় ভাই বাদি হয়ে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার সময় স্থানীয় জনতার হাতে দুজন আটক ছাড়া মামলা দায়েরের পর কোনো আসামিকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সম্প্রতি তদন্তকারী কর্মকর্তা মামলার চার্জশিট দেওয়ার আগে বাদির সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। এমনকি বাদিকে চার্জশিট দাখিলের ব্যাপারে জানানোর নিয়ম থাকলেও তা উপেক্ষা করেন এসআই কমর উদ্দিন। অবশেষে বাদির অজান্তেই সোমবার বিকেলে মামলার চার্জশিট দাখিল করেন। সিলেট আদালতের পরিদর্শক (কোর্ট পরিদর্শক) আব্দুল হাশেমও চার্জশিট দাখিলের বিষয়টি  নিশ্চিত করেন।

শেয়ার করুন