গৌরবের সঙ্গে একযুগে পদার্পণ চ্যানেল এস

 

package.Still001সিলেটের সকাল : হাটি হাটি পা করে একযুগে পদার্পণ করেছে প্রবাসী বাঙালীদের জনপ্রিয় টেলিভিশন-চ্যানেল এস। বাংলাদেশের মহান বিজয় দিবসের সঙ্গে সঙ্গে বুধবার মহাধুমধামে উদযাপিত হয় চ্যানেল এসের ১১ বছর পূর্তি।

ইস্ট লন্ডনের ওয়ালথামস্টোর স্টুডিওতে দুপুর ৩টা থেকে শুরু হয় বর্ষপূর্তি অনুষ্ঠান। চলে রাত ১টা পর্যন্ত। এ সময় কমিউনিটির বিভিন্ন স্তরের মানুষ স্টুডিওতে এসে চ্যানেল এসকে ফুলেল শুভেচ্ছা জানান।

ওয়ার্কিং ফর দ্যা কমিউনিটি-এ স্লোগান নিয়ে যাত্রা শুরু করেছিল চ্যানেল এস। ইউকে ও ইউরোপের বাঙালী ও তথা মুসলিম কমিউনিটির সুখে-দুখে পাশে থেকে বুধবার ১১ বছর পূূর্ণ করেছে চ্যানেল এস।

বুধবার বিকেল ৩টা থেকে শুরু হয় চ্যানেল এসের প্রতিষ্ঠাবার্ষিকী এবং বিজয় দিবসের অনুষ্ঠান।

কমিউনিটির বিভিন্ন স্তরের মানুষ এবং বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা ফুল দিয়ে চ্যানেল এসের জন্মবার্ষিকীর শুভেচ্ছা জানান। রাত ৯টায়, চ্যানেল এসের চেয়ারম্যান কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি এবং আমন্ত্রিত অতিথিদের সঙ্গে নিয়ে চ্যানেল এসের জন্মবার্ষিকীর কেক কাটেন।

এ সময় ব্যারোনেস পলা উদ্দিন, লন্ডনে বাংলাদেশের হাইকমিশনার আব্দুল হান্নান, টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগসসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। চ্যানেল এসের হেড অব প্রোডাকশন ফারহান মাসুদ খানের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চ্যানেল এসের চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি।

এছাড়াও বক্তব্য রাখেন চ্যানেল এসের ফাউন্ডার মাহি ফেরদৌস, ভাইস চেয়ারম্যান আব্দুল হক, চ্যানেল এসের ম্যানেজিং ডাইরেক্টর তাজ চৌধুরী। ১২তম জন্মবার্ষিকীতে চ্যানেল এসের লগো, গ্রাফিক্স, নিউজ স্ট্রীংসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে, কমিউনিটিকে সঙ্গে নিয়ে চ্যানেল এস আরো অনেক দুর যেতে চায় বলে জানান চ্যানেল এস কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠালগ্ন থেকে চ্যানেল এস, ইউকে ও ইউরোপের বাঙালী কমিউনিটির জন্য কাজ করে আসছে।

জন্মবার্ষিকীর অনুষ্ঠানে এসে অবলীলায় তা স্বীকার করেন কমিউনিটির বিশিষ্টজন। সেই সঙ্গে চ্যানেল এসের প্রতি তাদের আরো প্রত্যাশা এবং প্রাপ্তি তুলে ধরেন অনুষ্ঠানে আসা কমিউনিটির বিভিন্ন স্তরের সাধারণ মানুষ।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে যাত্রা শুারু করে চ্যানেল এস। মূলত এরপর থেকেই স্কাইয়ে ফ্রি বাঙালী টেলিভিশন দেখে আসছেন ইউকে ও ইউরোপের দর্শকরা।

শেয়ার করুন