গেইল ঝড়ে বিধ্বস্ত চিটাগাং

gayle 92স্পোর্টস রিপোর্টার : ঢাকায় এসে ছক্কা হাঁকানোর ঘোষণা দিলেও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শান্তই ছিলেন ক্যারিবিয়ান ঝড় ক্রিস গেইল। কিন্তু বুধবারের দ্বিতীয় ম্যাচে গেইলের উইলোর নাচন দেখা গেছে, মীরপুরের দর্শকদের আনন্দে ভাসিয়ে বরিশাল বুলসকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি। আর গেইলের দাপটে ইনিংসে পুরো ইনিংসেই অসহায় ছিলেন চিটাগাং ভাইকিংসের বোলাররা।

মীরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বুধবার সন্ধ্যায় টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল চিটাগাং ভাইকিংস। দুই ওপেনার এনামুল হক ও তিরকরত্নে দিলশানের অর্ধশত রানের জুটিতে শুরুটা ভালই করেছিল তারা। কিন্তু দলীয় ৫২ রানে দিলশান আউট হয়ে গেল আর তেমন জুটি গড়ে তুলতে পারেনি চিটাগাং। নিয়মিত বিরতিতে উইকেট হারানো দলটি ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৩৫ রান। দলটির পক্ষে দিলশান ২৮, এনামুল ২৮, উমর আকমল ২৫ রান করেছেন। বরিশালের পক্ষে সামি ও কোপার ২ টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ৫ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় বরিশাল। আর এ বড় জয়ের কারিগর ক্রিস গেইল। তার অতি মানবীয় ব্যাটিংয়ের সামনে অসহায় হয়ে পড়ে চিটাগাংয়ের বোলাররা। ৪৭ বলে ৯২ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান তিনি। এসময় ৬ চার ও ৯ ছক্কার মার মেরেছেন টোয়েন্টি২০ ক্রিকেটের বিশ্বসেরা ব্যাটসম্যান। অবধারিতভাবে ম্যাচ সেরার পুরস্কারটিও ওঠেছে তার হাতে। আর এ ঝড়ো ইনিংসের বদৌলতেই ৮ উইকেট হাতে রেখে জয় পেয়ে যায় বরিশাল। চিটাগাংয়ের পক্ষে তাসকিন আহমেদ ১টি উইকেট নিয়েছেন।

এ ম্যাচটি ছিল বিপিএলে চিটাগাংয়ের শেষ ম্যাচ। ১০ ম্যাচে মাত্র ৪ পয়েন্ট নিয়ে বিপিএল শেষ করল দলটি। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টুর্নামেন্টের তৃতীয় স্থানে রয়েছে বরিশাল।

শেয়ার করুন