কিবরিয়া হত্যা : সাক্ষী অনুপস্থিত : পেছালো সাক্ষ্যগ্রহণ

sha_a_m_s_Kebria_883340329সিলেটের সকাল : ফের পেছালো সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ। বুধবার (০২ ডিসেম্বর) সাক্ষ্যগ্রহণের দিন ধার্য থাকলেও সাক্ষী হাজির না হওয়ায় ও পর্যাপ্ত আসামি না আসায় সাক্ষ্যগ্রহণ পেছানো হয়।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য রয়েছে। ওইদিন সাক্ষ্যগ্রহণ করবেন সিলেট দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান।

আদালতের পিপি কিশোর কুমার কর জানান, আদালতে সাক্ষী হাজির হননি। তাছাড়া মামলার আসামি হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র গৌসসহ মাত্র ৫ জনকে আদালতে উপস্থিত করা হয়। এজন্য আদালতের বিচারক সাক্ষ্যগ্রহণ করেননি।

এর আগে গত ২৬ নভেম্বর সাক্ষী দেন হবিগঞ্জের হরমুজ আলী ও শমসের মিয়া। ওইদিন সাক্ষ্যগ্রহণের পর ২ ও ৩ ডিসেম্বর সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন বিচারক।

এর আগে ৪, ১১, ১৯, ২১, ২৫, ২৮ ও ২৯ নভেম্বর আদালতে পর্যাপ্ত আসামি হাজির না থাকাসহ বিভিন্ন কারণে আলোচিত এ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ হয়নি।

সাবেক অর্থমন্ত্রী শাহ এএসএম কিবরিয়া হত্যা মামলায় ৩২ আসামির ৮ জন জামিনে, ১৪ জন কারাগারে ও ১০ জন পলাতক রয়েছেন।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া।

হামলায় নিহত হন কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী।

এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা দায়ের করেন।

শেয়ার করুন