এবার সময়মতো টাকা পেয়েছেন ক্রিকেটাররা

papon after bpl 3 pressস্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম দুই আসরে পাওনা নিয়ে কম কথা হয়নি। কিন্তু এবার সময়মতোই টাকা পাচ্ছেন ক্রিকেটাররা। কোনো কোনো ফ্র্যাঞ্চাইজি নির্ধারিত সময়ের আগেই পারিশ্রমিক পরিশোধ করছে। রবিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান এমনটাই বলেছেন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি বলেছেন, ‘প্রথম দুই আসরের অভিজ্ঞতা থেকে জানি, টাকা পরিশোধ নিয়ে সবচেয়ে বেশি জটিলতা হয়। এবার তার কোনো সুযোগই আমরা রাখিনি। কুমিল্লা, চিটাগংয়ের মধ্যে সবার শতভাগ পারিশ্রমিক শোধ করেছে। রংপুর বিদেশি খেলোয়াড়দের শতভাগ ও দেশি খেলোয়াড়দের ৭৫ শতাংশ পরিশোধ করেছে। বাকি সবাই ৭৫ শতাংশ করে দেশি-বিদেশি খেলোয়াড়দের প্রাপ্য পারিশ্রমিক শোধ করেছে।’

এবার আসর শুরুর আগেই বিপিএলের গভর্নিং কাউন্সিল কঠোর নিয়ম করে দিয়েছিল। নিয়ম ছিল টুর্নামেন্ট শুরুর আগেই পারিশ্রমিকের ৫০ শতাংশ টাকা ক্রিকেটারদের দিতে দিতে হবে। টুর্নামেন্ট চলার সময় আরও ২৫ ভাগ এবং বাকি ২৫ ভাগ টুর্নামেন্ট শেষের এক মাসের মধ্যে প্রদান করার কথা বলা হয়েছিল। নাজমুল হাসান পাপন বলেছেন, ‘এবারে নিয়মের কোনো ব্যত্যয় হয়নি। ক্রিকেটাররা নিয়ম অনুযায়ীই টাকা পেয়েছেন।’

যদিও পাকিস্তানি ক্রিকেটার শহিদ আফ্রিদি জানিয়েছিলেন, দলের কিছু খেলোয়াড় তখনও প্রাপ্য পারিশ্রমিক পাননি। তবে মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল তখনই জানিয়েছিলেন, প্রাপ্য পারিশ্রমিক সময়মতোই পেয়েছেন তারা।

কোনো ধরনের বিড়ম্বনা এড়াতে এবার ক্রিকেটারদের পারিশ্রামিক বাবদ প্রতিটি ফ্র্যাঞ্চাইজির কাছ থেকে ৫ কোটি টাকা করে ব্যাংক গ্যারান্টি নিয়ে রেখেছে বিসিবি।

শেয়ার করুন