আরামবাগকে বহিষ্কার করল বাফুফে

bff2স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) হামলা ও ভাংচুরের ঘটনায় আরামবাগ ক্রীড়া সংঘ বড় ধরনের শাস্তির মুখোমুখি হবে তা অনুমেয়ই ছিল। ঘটনার পর বাফুফের মামলায় ইতোমধ্যে ক্লাবটি থেকে বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। আর বৃহস্পতিবার সভা করে আরামবাগকে সব ধরণের ফুটবল থেকে বহিষ্কার করল বাফুফে।

আরামবাগ ক্রীড়া সংঘকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের সহ-সভাপতি বাদল রায়। তিনি বলেছেন, ‘বাফুফের জরুরী বৈঠকে আরামবাগ ক্রীড়া সংঘকে সব ধরনের ফুটবল থেকে বহিস্কার করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয় পর্যন্ত তারা কোনো ধরনের জাতীয় আসরে অংশ নিতে পারবে না।’

পাশাপাশি তিনি আরো বলেছেন, ‘যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বাফুফে ভবনে নিরাপত্তা বাড়ানো হয়েছে।’

এর আগে ২২ ডিসেম্বর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ ফুটবলে বাংলাদেশ পুলিশের কাছে ৩-২ গোলে হারার পর আরামবাগের উগ্র সমর্থকরা বাফুফে ভবনে হামলা চালিয়েছিল। এ সময় বাফুফে ভবনের নিচতলার বাইরের গ্লাসসহ দ্বিতীয় তলায় সভাপতির কক্ষ, বোর্ডকক্ষ ও চতুর্থ তলায় ব্যাপক ভাংচুরের ঘটনা ঘটে। ফলে ওইদিনই লিগ বন্ধ করে দেয় বাফুফে। পরে বুধবার মতিঝিল থানায় এ ঘটনায় মামলা দায়ের করে বাফুফে।

এদিকে এ ঘটনা নিয়ে বৃহস্পতিবার নির্বাহী কমিটির মিটিং ডাকে বাফুফে। মিটিংয়েই আরামবাগ ক্রীড়া সংঘকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন।

শেয়ার করুন