আইসিসির পর্যবেক্ষণে অসঙ্গতি দেখছে বিসিসিআই

স্পোর্টস রিপোর্টার : কিছুদিন আগে ভারতের নাগপুর পিচকে বাজে বলে উল্লেখ করেছিল আইসিসি। আইসিসির এমন পর্যবেক্ষণে অসঙ্গতি দেখছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ক্রিকইনফোকে এক বিসিসিআই কর্মকর্তা জানিয়েছেন, যেভাবে নাগপুর পিচকে ‘বাজে’ উল্লেখ করা হয়েছে সেটা সঠিক নয়। আর ভারতীয় ক্রিকেট বোর্ড এর প্রতিবাদ জানাবেই।

এ প্রসঙ্গে বিসিসিআই’র সাধারণ সম্পাদক অনুরাগ ঠাকুর বলেন, ‘আমার মনে হয় পিচকে নিয়ে যে বিতর্ক সৃষ্টি হয়েছে সেটা অতিরঞ্জিত। যখন একটি ম্যাচ মাত্র তিন দিনেই শেষ হয়ে যায় বিশেষ করে অস্ট্রেলিয়া বা অন্য কোনও জায়গায় তখন কেউ প্রশ্ন তোলে না। আইসিসি এ বিষয়ে একটি চিঠি পাঠিয়েছে। আমরা শিগগিরই এর জবাব দেবো।’

ভেতরের খবর উত্তরে কড়া ভাবেই পিচটির পক্ষে কথা বলবে বিসিসিআই।

উল্লেখ্য, মূলত ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যকার তৃতীয় টেস্টটি হয়েছিল নাগপুরে। সেখানে স্পিন নির্ভরতা রেখেই পিচটি তৈরি করা হয়েছিল। এই টেস্টে তিন দিনে ৪০ উইকেটের পতন হয়েছিল! আর এই টেস্টেই প্রোটিয়াদের ১২৪ রানে হারিয়েছিল ভারত।

এরপরেই পিচকে ঘিরে আইসিসিকে পাঠানো নিজের প্রতিবেদনে ভারতের নাগপুর পিচকে ‘বাজে’ বলে উল্লেখ করেন ম্যাচ রেফারি জেফ ক্রো। এছাড়া এই পিচের কারণে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) ১৫ হাজার ডলার জরিমানা করার কথাও বলে আইসিসি।

এক বিবৃতিতে আইসিসি জানিয়েছিল, জেফ ক্রো আইসিসির কাছে নিজের প্রতিবেদন জমা দিয়েছেন। সেখানে পিচের সার্বিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

শেয়ার করুন