অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল ঘোষণা বিসিবির

cricket-3u-19স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের আসর বসছে আগামী বছর জানুয়ারিতে। আসরের উদ্বোধন হবে ২৭ জানুয়ারি। দেশের মাটিতে অনুষ্ঠেয় যুব বিশ্বকাপকে সামনে রেখে চূড়ান্ত প্রস্তুতি হিসেবে বুধবার স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মেহেদী হাসান মিরাজকে অধিনায়ক ও নাজমুল হোসেন শান্তকে সহ-অধিনায়ক করে ঘোষিত দলে জয়রাজ শেখ ঈমন, পিনাক ঘোষ, মোহাম্মদ সাইফ হাসানরাও রয়েছেন। স্ট্যান্ডবাই রাখা হয়েছে ৪ ক্রিকেটারকে।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিক বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে উদ্বোধন হবে এবারের আসরের। ২৭ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত আটটি ভেন্যুতে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৬ দলের এই আসরে ১০টি টেস্ট খেলুড়ে দেশ সরাসরি এবং ৬টি এ্যাসোসিয়েট ও এ্যাফিলিয়েট সদস্য অংশ নিচ্ছে। গ্রুপ ‘এ’-তে বাংলাদেশের প্রতিপক্ষ নামিবিয়া, স্কটল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা অবশ্য মূল লড়াইয়ের আগে আগামী ২৩ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ার্মআপ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। আর ২৫ জানুয়ারি ইংল্যান্ডকে পাচ্ছে শেষ ওয়ার্মআপ ম্যাচে।

এর আগে যুব বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আগামী ৮ জানুয়ারি থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ ৩টি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে একটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাকি ২টি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

অনূর্ধ্ব১৯ যুব বিশ্বকাপ দল:মেহেদী হাসান মিরাজ (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত (সহ-অধিনায়ক), জয়রাজ শেখ ঈমন, পিনাক ঘোষ, মোহাম্মদ সাইফ হাসান, জাকির হাসান, সাইফুল হায়াত, সাইফ উদ্দিন, সাঈদ সরকার, মেহেদী হাসান, মোহাম্মদ হালিম, সালেহ আহমেদ, জাকির আলী অনিক, আরিফুল ইসলাম রনি ও সঞ্জিত সাহা।

স্ট্যান্ডবাই : মুনিম শাহরিয়ার, মোসাদ্দেক হোসেন সান, রিফাত প্রধান ও কাজী অনিক ইসলাম।

শেয়ার করুন