হঠাৎই বিদায় বললেন জনসন

Jhonsonস্পোর্টস রিপোর্টার : আন্তর্জাতিক ক্রিকেটকে হঠাৎই বিদায় জানিয়ে দিলে অস্ট্রেলিয়ার পেসার মিশেল জনসন। নিউজিল্যান্ডের বিপক্ষে পার্থ টেস্টের শেষ দিনে মঙ্গলবার শেষবারের মতো মাঠে নেমেছেন তিনি। একইসঙ্গে প্রথম শ্রেণীর ক্রিকেটও ছেড়ে দিচ্ছেন ৩৪ বছর বয়সী এই অসি ক্রিকেটার। তবে ফ্র্যাঞ্চাইজি পর্যায়ে টোয়েন্টি২০ ম্যাচে খেলা চালিয়ে যাবেন তিনি।

জনসন অস্ট্রেলিয়ার পক্ষে দুর্দান্ত এক ক্যারিয়ারের অধিকারী। তবে পার্থে চলমান টেস্টের প্রথম ইনিংসে ১৫৭ রানের বিনিময়ে মাত্র একটি উইকেট পেয়েছেন তিনি। সোমবার চতুর্থ দিনের খেলা শেষে অস্ট্রেলিয়ার ড্রেসিংরুমে প্রবেশ করেছিলেন তার ম্যানেজার স্যাম হ্যালভোরসেন। তিনি বের হয়ে আসার পরই জনসন কঠিন এই সিদ্ধান্ত নিয়েছেন।

দীর্ঘ ১০ বছরের বর্ণাঢ্য আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনে জনসন বলেছেন, ‘আমার মনে হচ্ছে গুডবাই বলার এখনই সময়। আমি অত্যন্ত সৌভাগ্যবান যে, দেশের হয়ে অসাধারণ একটা ক্যারিয়ার পার করেছি এবং খেলায় প্রত্যেকটা মুহূর্ত উপভোগ করেছি।’

উল্লেখ্য, এক দশকের ক্যারিয়ারে জনসন খেলেছেন ৭২টি টেস্ট (পার্থ টেস্ট ছাড়া)। যেখানে তার প্রাপ্ত উইকেট ৩১০টি, রানও আছে ২০৩৪। আর ১৫৩টি আন্তর্জাতিক ওয়ানডে খেলে ঝুলিতে ভরেছেন ২৩৯ উইকেট। আন্তর্জাতিক ক্যারিয়ারে ৩০ টোয়েন্টি২০ ম্যাচে তার উইকেট সংখ্যা ৩৯। এ ছাড়া প্রথম শ্রেণীতে ১১৬ ম্যাচে নিয়েছেন ৪৬২ উইকেট।

শেয়ার করুন