সিলেটে মাঠে তিন বাহিনী : প্রস্তুত জলকামান রায়টকার

downloadবিশেষ প্রতিবেদক : সিলেটে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। র‌্যাব-পুলিশের পাশাপাশি নামানো হয়েছে বিজিবি। পোশাকিদের সাথে রয়েছে শাদাপোশাকিরাও। প্রস্তুর রাখা হয়েছে রায়টকার ও জল কামান।

যুদ্ধাপরাধ মামলায় জামায়াতের সেক্রটারি আলী আহসান মো. মুজাহিদের মৃত্যুদণ্ডের রিভিউ চূড়ান্ত আদেশকে কেন্দ্র করে সিলেট মহানগরী ও উপজেলা সদরগুলোতে এমন নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আজ বুধবার সেই আদেশ দেওয়া হবে।

রিভিউ আবেদনের আদেশকে কেন্দ্র করে জামায়াত-শিবিরের যে কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড ঠেকাতে এমন নিরাপত্তার উদ্যোগ নিয়েছে সিলেটের আইন-শৃঙ্খলা বাহিনী।

যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় বিজিবি সদস্যদের প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন। তিনি বলেন, প্রয়োজনে অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বলেন, পোশাকে-সাদা পোশাকে মহানগরীর অলি-গলিতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছে। বিশৃঙ্খলা ঠেকাতে নামানো হবে জল কামান ও রায়াট কার।

যে কোনো ধরনের পরিস্থিতি সামাল দিতে মহানগরীর মোড়ে মোড়ে রয়েছে পুলিশি টহল। যানবাহন তল্লাশি ছাড়াও সন্দেহভাজন ব্যক্তিকে তল্লাশি করা হচ্ছে। এক কথায় সিলেট মহানগরী কঠোর নিরাপত্তা বলয়ে রয়েছে বলে জানান তিনি।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সুজ্ঞান চাকমা বলেন, সকাল থেকে সিলেটের উপজেলা সদরগুলোতে ১৩ শতাধিক ফোর্স নিরাপত্তায় নিয়োজিত রয়েছে। সেই সঙ্গে রিজার্ভ ফোর্স থেকে অতিরিক্ত পুলিশ ফোর্স নেওয়ার পাশাপাশি বিজিবি সদস্যরাও মাঠে রয়েছে বলে জানান তিনি।

সিলেট মহানগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার এসএম রুকন উদ্দিন বলেন, আদালতের রায় সর্বোচ্চ, এ রায়ের বিরুদ্ধে গিয়ে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে তবে তাদের কঠোরভাবে দমন করবে পুলিশ।

শেয়ার করুন