সিলেটসহ সারাদেশে ৭-১২ নভেম্বর পরিবার পরিকল্পনা স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ

20151101_121720সিলেটের সকাল রিপোর্টঃ আগামী ৭ থেকে ১২ নভেম্বর সিলেট সহ সারাদেশে পরিবার পরিকল্পনা, মা-শিশু-কৈশোরকালীন স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ উদযাপিত হবে। এ উপলক্ষে পরিবার পরিকল্পনা বিভাগ-সিলেট এর উদ্যোগে এক অ্যাডভোকেসি সভা রোববার অনুষ্ঠিত হয়।
দক্ষিণ সুরমার আলমপুরে পরিবার পরিকল্পনা সিলেট-এর হল রুমে উপ-পরিচালক লুৎফুন্নাহার জেসমিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সরকারের যুগ্ম সচিব ও সংস্থার বিভাগীয় পরিচালক মো: কুতুব উদ্দিন আহমদ। বিশেষ অতিথি ছিলেন-এফপিসিএসটি-কিউএটি সিলেট অঞ্চলের রিজিওনাল সুপারভাইজার ডা: মোছা: উমরগুল আজাদ।
প্রধান অতিথির বক্তব্যে যুগ্ম সচিব কুতুব উদ্দিন আহমদ বলেন, মা ও শিশুর স্বাস্থ্যের উন্নয়নে পরিবার পরিকল্পনা বিভাগ নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। এর অংশ হিসাবেই সেবা ও প্রচার সপ্তাহের আয়োজন করা হয়েছে। তিনি এ সপ্তাহ সফলে সকলের সহযোগিতা কামনা করেন। সম্মিলিত প্রচেষ্টায় সিলেট বিভাগে এ সপ্তাহ সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিলেট প্রেস্কলাব সভাপতি ইকবাল সিদ্দিকী, সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, এফপিএবি’র জেলা কর্মকর্তা নজরুল ইসলাম, ড. মির্জা ফজলে এলাহী, আরটিএম ইন্টারন্যাশনালের ডা: মোদাব্বির, মেরী স্টোপসের মোহন লাল দাশ ও শিপিন্দ্র নাথ বর্মন,এফআইভিডিবি’র জামিল আখতার, সীমান্তিকের কাজী হুমায়ুন কবির ও আব্দুর রহিম, আরটিএমআই’র ফিল্ড অফিসার মীর হুমায়ুন আখতার, ডা: মো: দিদারুল ইসলাম, বাংলা নিউজের আব্দুল্লাহ আল নোমান প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন