শিশু সাঈদ হত্যায় মঙ্গলবার অভিযোগ গঠন

Shishu_Sayeed_888312563সিলেটের সকাল : সিলেটে শিশু আবু সাঈদ হত্যা মামলার অভিযোগ গঠন আগামীকাল মঙ্গলবার। চার আসামির উপস্থিতিতে আলোচিত এ মামলার চার্জ গঠন করা হবে।

সোমবার আলোচিত এ মামলার শুনানির ধার্য্য তারিখে চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেন সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রশীদ। সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি আব্দুল মালেক এ তথ্য জানান।

তিনি জানান, ১০ নভেম্বর আদালতে আত্মসমর্পণ করেন পলাতক আসামি জেলা ওলামা লীগের প্রচার সম্পাদক মাহিব হোসেন মাসুম।

সোমবার পলাতক এ আসামির বিরুদ্ধে মালামাল ক্রোক ও গ্রেফতারি পরোয়ানা তামিলক্রমে আদালতকে অবহিত করার জন্য দিন ধার্য্য ছিল। শুনানি শেষে আদালতের বিচারক মঙ্গলবার চার্জ গঠনের দিন ধার্য্য করেন।

চলতি বছরের ১১ মার্চ নগরীর শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র আবু সাঈদ অপহৃত হয়। অপহরণের তিনদিন পর ১৪ মার্চ নগরীর ঝর্ণার পাড় সুনাতলা এলাকায় পুলিশ কনস্টেবল এবাদুর রহমান পুতুলের বাসার ছাদের চিলেকোটা থেকে আবু সাঈদের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ।
২৩ সেপ্টেম্বর এ মামলায় চারজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন কোতোয়ালি থানার (ওসি-তদন্ত) মোশাররফ হোসেন।

চার্জশিটে অভিযুক্তরা হলেন-সিলেটের বিমানবন্দর থানার সাবেক কনস্টেবল এবাদুর রহমান, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাকিব ও পুলিশের কথিত সোর্স আতাউর রহমান গেদা ও মাহিব হোসেন মাসুম। অভিযুক্তদের মধ্যে এবাদুর, রাকিব ও গেদা ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন।

শেয়ার করুন