শিশু সাঈদ হত্যায় আরও ৭ জনের সাক্ষ্য প্রদান

171d89501c4d80c011f2af8e4411698b-9সিলেটের সকাল রিপোর্ট : সিলেটে শিশু আবু সাইদ হত্যা মামলায় শুনানির তৃতীয় দিনে আদালতে সাক্ষ্য দিলেন ৭ সাক্ষী। সোমবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রশিদ বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৭ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

এদিন আদালতে সাক্ষ্য দেন নিহত সাঈদের প্রতিবেশী সেলিম আহমদ, আজির উদ্দিন, আব্দুল কুদ্দুছ, মোক্তাদির আহমদ জুয়েল, দোলোয়ার হোসেন, আব্দুল আহাদ তারেক ও আবুল হোসেন।

আদালতের পিপি অ্যাডভোকেট আবদুল মালেক বিষয়টি নিশ্চিত করে বলেন, এ পর্যন্ত (তিন দিনে) মামলায় ৩৭ সাক্ষীর মধ্যে ১৮ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) পুনরায় সাক্ষ্য গ্রহণ হবে।

এর আগে গত ১৯ নভেম্বর মামলার বাদী ও হত্যাকাণ্ডের শিকার আবু সাইদের বাবা আব্দুল মতিনসহ ৫ জন সাক্ষী দেন। রোববার সাক্ষী দেন সাঈদের মা সালেহা বেগমসহ ৬জন।

চলতি বছরের ১১ মার্চ নগরীর শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র আবু সাঈদ (৯) অপহৃত হয়। অপহরণের তিনদিন পর ১৪ মার্চ নগরীর ঝর্ণার পাড় সুনাতলা এলাকায় পুলিশ কনস্টেবল এবাদুর রহমান পুতুলের বাসার ছাদের চিলেকোঠা থেকে আবু সাঈদের বস্তাবন্দী মরদেহ উদ্ধার করে পুলিশ।
২৩ সেপ্টেম্বর এ মামলায় চারজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন কোতোয়ালি থানার (ওসি-তদন্ত) মোশাররফ হোসেন।

চার্জশিটে অভিযুক্তরা হলেন, সিলেটের বিমানবন্দর থানার সাবেক কনস্টেবল এবাদুর রহমান, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাকিব ও পুলিশের কথিত সোর্স আতাউর রহমান গেদা ও মাহিব হোসেন মাসুম। অভিযুক্তদের মধ্যে এবাদুর, রাকিব ও গেদা ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন।

শেয়ার করুন