শাবিতে মিছিল-সমাবেশ নিষিদ্ধ

SylhetShabi1443688431শাবি প্রতিনিধি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে কোন প্রকার সভা-সমাবেশ ও মিছিলে নিষেধাঙ্গা দিয়েছে শাবি প্রক্টরিয়াল বডি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার দিন ক্যাম্পাসে কোন প্রকার সভা-সমাবেশ এবং মিছিল নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া ব্যানার, পোস্টার, লিফলেট, বুকলেট ও বোর্ড কোথাও লাগানো কিংবা বিতরণ করা যাবে না।

এতে আরো বলা হয়, ক্যাম্পাসে কোন টেন্ট করা যাবে না। তবে এখন বর্তমানে যেগুলো আছে সেগুলো পরীক্ষা দিন ও তার আগের দিন বন্ধ রাখতে হবে। তবে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে পরিচয়পত্র বহন করার জন্য বলা হয়েছে।

এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী বলেন, ক্যাম্পাসে শান্তিপূর্ণভাবে পরীক্ষা সম্পন্ন ও বিশৃঙ্খলারোধে প্রক্টরিয়াল বডি এ সিদ্ধান্ত নিয়েছে। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসে বাড়তি নিরাপত্তা নিশ্চিত করতে শৃংখলা কমিটির পাশাপাশি পুলিশ প্রশাসন থাকবে। তবে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, আগামী ১৪ নভেম্বর শনিবার শাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৯ টায় ‘এ’ ইউনিট ও বেলা আড়াইটায় ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন