বিশ্বনাথে সাড়ে ৭ কোটি টাকার সড়ক উন্নয়ন কাজের টেন্ডার

indexবিশ্বনাথ প্রতিনিধি : বিশ্বনাথের জনগুরুত্বপূর্ণ রশিদপুর-বিশ্বনাথ-রামপাশা-লামাকাজী সড়কের সংস্কার কাজ ও আরো ৮টি নতুন সড়ক নির্মান কাজের টেন্ডার সম্পন্ন হয়েছে। এতে ব্যয় হবে প্রায় প্রায় সাড়ে ৭ কোটি টাকা। এর মধ্যে রশিদপুর-বিশ্বনাথ-রামপাশা-লামাকাজী সড়কের সংস্কার কাজের তিনটি ভাগে টেন্ডার করা হয়ে। উন্নয়ন প্রকল্পের আওয়তায় রশিদপুর থেকে ৭ কিলোমিটার সড়কের সংস্কার কাজে ব্যয় হবে ৪কোটি ৭৫লাখ টাকা। এই সড়কের সংস্কার কাজের জন্য আরো ২টি টেন্ডার হয়েছে। এতে ব্যয় হবে আরো প্রায় ২৭ লাখ টাকা। এছাড়া ৮টি রাস্তা নতুন পাকাকরণ করতে ব্যয় হবে ২কোটি ৪৬লাখ ৩৮হাজার ২শত ৭২টাকা। শীঘ্রই এসব রাস্তার নির্মাণ কাজ ও রশিদপুর-বিশ্বনাথ-রামপাশা-লামাকাজী সড়ক সংস্কার কাজ শুরু হবে বলে জানা গেছে।
যেসব রাস্তা পাকাকরণ করা হবে- দূর্যাকাপন-হাবড়াবাজার রাস্তার ১ কিলোমিটার, গোদামঘাট-আগ্নপাড়া রাস্তার ১কিলোমিটার, বেতসান্দি জিসি-ছাগিরশাহ মাজার রাস্তার ৬৫০মিটার, বাগিছা বাজার-পশ্চিম কালিজুরী রাস্তার ৫০০ মিটার, আমতৈল গাজির মোকাম রাস্তার ৪৫০ মিটার, ঘাগটিয়া-চৈতননগর প্রাইমারী স্কুল রাস্তার ৫১৩ মিটার, প্রীতিগঞ্জ বাজার-পরগনা বাজার রাস্তা হতে কাবিলপুর জামে সমজিদ ভায়া ভাটপাড়া-জয়নগর রাস্তার ৫০০ মিটার ও নদার-উজাইজুরী রাস্তার ৫মিটার।
এ ব্যাপারে সিলেট ২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া বলেন, রশিদপুর-বিশ্বনাথ-রামপাশা-লামাকাজী সড়কের সংস্কার কাজ ও বিশ্বনাথ উপজেলার ৮টি নতুন রাস্তার পাকাকরণ কাজের টেন্ডার হয়েছে। শীঘ্রই সড়কে কাজ শুরু হবে। পর্যায়ক্রমে এলাকার সকল উন্নয়নকাজ সম্পন্ন করা হবে।
উল্লেখ্য, ইতিমধ্যে লামাকাজী রাগীব-রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের নতুন ভবন নির্মাণসহ ৭টি সড়কের সংস্কার কাজের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়।

শেয়ার করুন