পার্থ টেস্ট ড্র

Aus-Nz-drawস্পোর্টস রিপোর্টার : যেমনটা হওয়ার কথা ছিল; পার্থ টেস্টে ঠিক তেমনটাই ঘটেছে। মঙ্গলবার নিষ্প্রাণ ড্র দিয়ে সমাপ্ত হয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি।

এক সময় বোলারদের জন্য স্বর্গ বলে বিবেচিত পার্থের ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন গ্রাউন্ড এবার যেন চরিত্র বদলেছে; ব্যাটসম্যানদের স্বর্গে পরিণত হয়েছিল তা। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টে তাই ব্যাটসম্যানদের দাপটে ঘাম ঝরাতে হয়েছে বোলাদের। আর দুই দলের ব্যাটসম্যানদের এমন সাফল্যের ম্যাচে ড্র ভিন্ন অন্য কোনো ফল আশা করাটাই যেন বোকামি হতো!

টস জিতে ম্যাচে আগে ব্যাটিং করেছে অস্ট্রেলিয়া। ওপেনার ডেভিড ওয়ার্নারের ২৫৩ এবং ওয়ানডাউনে নামা উসমান খাজার ১২১ রানের ওপর ভর করে প্রথম ইনিংসে ৯ উইকেটে ৫৫৯ রান করেছে স্বাগতিকরা। জবাবে রস টেলরের ২৯০ এবং কেইন উইলিয়ামসনের ১৬৬ রানের সুবাদে প্রথম ইনিংসে ৬২৪ রান তুলেছে সফরকারী নিউজিল্যান্ড।

দ্বিতীয় ইনিংসেও বড় সংগ্রহ গড়েছে অস্ট্রেলিয়ানরা। অধিনায়ক স্টিভেন স্মিথের ১৩৮ এবং অ্যাডাম ভগেসের ১১৯ রানের সুবাদে ৭ উইকেটে ৩৮৫ রান নিয়ে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করেছে তারা। ফলে জয়ের জন্য নিউজিল্যান্ডের সামনে টার্গেট ছিল ৩২১ রানের। সেই লক্ষ্য তাড়া করতে নেমে মঙ্গলবার শেষ দিনে ২ উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে ১০৪ রান করেছে সফরকারীরা। ড্র দিয়ে তাই শেষ হয়েছে একাধিক ব্যাটিং রেকর্ডময় ম্যাচটি।

প্রথম টেস্টে জয় পাওয়ায় ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

শেয়ার করুন