নাশকতার শঙ্কা : ওসমানী বিমানবন্দরে আজ থেকে বিজিবির ডগ স্কোয়াড

1446570202_8নোমান বিন আরমান : নাশকতার আশঙ্কায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এর অংশ হিসেবে আজ বুধবার থেকে সেখানে বিজিবির ডগ স্কোয়াড নামানো হচ্ছে। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ডগ স্কোয়াড নামানোর দুদিনের মাথায় সিলেটেও একই নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হল।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ বিষয়টি নিশ্চিত করে সিলেটের সকালকে বলেছেন, বিমানবন্দরে এখন অতিরিক্ত নিরাপত্তাব্যবস্থা বহাল রয়েছে। এর পরও মঙ্গলবার বিজিবির কর্মকর্তারা এসে পরিদর্শন করেছেন। তারা নিরাপত্তায় সহায়তা করবেন বলে জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিমানবন্দরে ফ্লাইট অবতরণ-উড্ডয়নসহ এখন সার্বক্ষণিক কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকছে। এরপরও লন্ডন ও মধ্যপ্রাচ্য থেকে আসা ফ্লাইটগুলো ওসমানীতে অবতরণ করলে নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয় বিমানবন্দর এলাকা। বাড়তি সতর্কতায় পরীক্ষা করা হয় যাত্রী ও তাদের ব্যাগ-লাগেজ।

বিমানবন্দর সূত্র জানিয়েছেন, সপ্তাহখানেক আগে সতর্কতা জারির পর ওসমানী বিমানবন্দরের অভ্যন্তরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। বাড়ানো হয় বিমানবন্দরের নিরাপত্তায় থাকা এপিবিএনের লোকবল। এ ছাড়া গোয়েন্দা নজরদারি বৃদ্ধিতে এসবি ও ডিজিএফআইয়ের লোকবলও বাড়ানো হয়। এইসব নিরাপত্তার বেষ্টনির মধ্যে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর চলার পরও নতুন করে বিজিবির নেতৃত্বে ‘ডগ স্বোয়াড’ নামানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিজিবির সিনিয়র কর্মকর্তারা সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করেন।

প্রায় তিন ঘণ্টা ধরে বিজিবির কর্মকর্তারা বিমানবন্দরের রানওয়ে, কনকোর্স হল, যাত্রী হল, ভিআইপি হল, কাস্টমস, ইমিগ্রেশনসহ স্পর্শকাতর বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। পরে তারা বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের অতিরিক্ত নিরাপত্তায় ডগ স্কোয়াড নামানোর বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) মো. রহমতুল্লাহ সিলেটের সকালকে জানিয়েছেন, সতর্কবস্থা জারির পর থেকে বিমানবন্দরের বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুরো এলাকায় পুলিশের ওই টহল টিম কাজ করছে বলে জানানা তিনি। একই সঙ্গে গোয়েন্দা তৎপরতাও বাড়ানো হয়েছে।

এই ব্যাপারে জানতে বুধবার সকাল ৯টায় সিলেট বিজিবি তিনটি সেলফোন নম্বরে যোগাযোগ করে সব কটিই বন্ধ পাওয়া গেছে। তাই তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

প্রসঙ্গত, ঢাকা ও রংপুরে দুই বিদেশি নাগরিক খুনের পর ২৬ অক্টোবর প্রথমে হযরত শাহজালাল (রাহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে সতর্কাবস্থা জারি করা হয়। এর ঘন্টাখানেকের মধ্যে সতর্কাবস্থা নেওয়া হয় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরেও। এরপর আজ বুধবার সেখানে যোগ হচ্ছে বিজিবির ডগ স্কোয়াড।

শেয়ার করুন