ছাত্রদল নেতা নাচন গ্রেফতার : বিএনপির নিন্দা

1003527_10153144640590227_1632228940_nসিলেটের সকাল : সিলেট নগরীর বালুচর এলাকা থেকে ছাত্রদল নেতা রেজাউল করিম নাচনকে গ্রেফতার করেছে র‌্যাব-৯ । বুধবার বেলা সোয়া ২টার দিকে র‌্যাব-৯ এর সাদা পোষাকধারী একটি দল তাকে গ্রেফতার করে। নাচন মহানগর ছাত্রদলের সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক ছিলেন। তার গ্রেফতারে নিন্দা জানিয়ে মুক্তি দাবি করেছে সিলেট বিএনপি।প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- ছাত্রদল নেতা রেজাউল করিম নাচন মোটর সাইকেলযোগে বালুচর এলাকা দিয়ে যাচ্ছিলেন। বালুচর পয়েন্ট সংলগ্ন এমসি কলেজ খেলার মাঠ এলাকায় যাওয়ার পর র‌্যাব-৯ এর সাদা পোষাকধারী একটি দল মোটর সাইকেলের গতিরোধ করে।শাহপরাণ থানার ওসি নিজাম উদ্দিন জানান- বালুচর এলাকা থেকে র‌্যাব-৯ এর একটি বিশেষ দল ছাত্রদল নেতা রেজাউল করিম নাচনকে গ্রেফতার করেছে। তাকে র‌্যাব কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। নাচন বেশ কয়েকটি মামলার ওয়ারেন্টভূক্ত আসামী বলে জানান ওসি নিজাম।

র‌্যাব-৯ এর সহকারি পরিচালক মাঈন উদ্দিন চৌধুরী নাচনকে আটকের কথা নিশ্চিত করে বলেন, আটককৃত রেজাউল করিম নাচনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় ৫/৬টি মামলা রয়েছে। এছাড়াও অন্যান্য থানায়ও তার বিরুদ্ধে মামলা রয়েছে। এসব মামলার ব্যাপারে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

মহানগর ছাত্রদলের সাবেক সমাজসেবা সম্পাদক  রেজাউল করিম নাচন কে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সদস্য ভিপি মাহবুবুল হক চৌধুরী, মহানগর ছাত্রদলের সাবেক সহ সাধারন সম্পাদক আহমদ চৌধুরী ফয়েজ ,জেলা ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক শাকিল মুর্শেদ, সাবেক সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আব্দুল মজিদ,ছাত্রনেতা অর্জুন ঘোষ, মহানগর ছাত্রদলের সাবেক সাহিত্য ও প্রকাশনা সম্পাদক লোকমান আহমদ, ।
বিবৃতিতে তারা বলেন, রেজাউল করিম নাচন কে গ্রেফতার করায় সিলেটের ছাত্রদলের হৃদয়ে অত্যন্ত কষ্টবোধ করছেন। এই ছাত্রদল নেতা অত্যন্ত সুনামের সাথে তার রাজনৈতিক কর্মজীবন চালিয়ে যাচ্ছেন। তাকে শীঘ্রই নিঃশর্ত ভাবে মুক্তি দেয়ার জন্য প্রশাসনের প্রতি জোরা দাবী জানানো হয়। অন্যথায় সিলেট ছাত্রদল কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন।

শেয়ার করুন