ছাতকে ব্যবসায়ীদের ৫০ লাখ টাকা নিয়ে উধাও প্রতারক

islam_56254ছাতক সংবাদদাতা : ছাতক শহরের ১০ ব্যবসায়ীর প্রায় ৫০ লাখ টাকা নিয়ে উধাও হয়ে গেছে বিশ্বজিৎ বৈষ্ণব নামের আকিজ ফুড এন্ড বেভারেজ কোম্পানীর এক ডিলার। এ ঘটনায় সোমবার রাতে বাগবাড়ী আবাসিক এলাকার ব্যবসায়ী সাদ মিয়া ছাতক থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। বিশ্বজিৎ হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার করচা গ্রামের বাসু বৈষ্ণবের ছেলে। দীর্ঘদিন ধরে লেবারপাড়া এলাকার বিজন রায়ের বাড়িতে ভাড়াটে হিসেবে সপরিবারে বসবাস করছিল সে।

অভিযোগে জানা যায়, রোববার রাত থেকে সপরিবারে সে উধাও বিশ্বজিৎ। তার ভাড়াটে বাসায় ঝুলছে বড় তালা। কাউকে কিছু না বলে দরজায় তালা ঝুলিয়ে সপরিবারে চম্পট দিয়েছে ওই প্রতারক। এ ঘটনায় শহর জুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা যায়, প্রতারক বিশ্বজিৎ শহরের পশ্চিম বাজারস্থ পাল ব্রাদার্স নামক একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানে দীর্ঘ ৯ বছর ধরে কর্মচারী হিসেবে কাজ করতো। প্রায় ৩ বছর পূর্বে পাল ব্রাদার্সের চাকুরী ছেড়ে আকিজ ফুড এন্ড বেভারেজ কোম্পানী থেকে ডিলারশীপ গ্রহণ করে। ডিলারশীপের সুবাদে শহর ও শহরের আশপাশ এলাকার ছোট-বড় ব্যবসায়ীর সাথে গড়ে উঠে তার সখ্য। এক পর্যায়ে ব্যবসায় বিশ্বস্ততা সৃষ্টি ও অধিক লাভের প্রলোভন দেখিয়ে একাধিক ব্যবসায়ীর কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় সে। শহরের ব্যবসায়ী জগলুল আহমদ জানান, ডিলারশীপ নেয়ার পর থেকে মোটা অংকের লাভের প্রলোভন দেখিয়ে স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে বিভিন্ন সময়ে প্রায় ৫০ লাখ টাকা হাতিয়ে নেয় বিশ্বজিৎ। শুক্রবার রাত থেকে তার ব্যক্তিগত মোবাইল ফোনটি বন্ধ রয়েছে। প্রতারক বিশ্বজিৎ এর কোন সন্ধান না পেয়ে শহরের পাথর ব্যবসায়ী রাসেল আহমদের ব্যবসায়ী প্রতিষ্ঠানে প্রতারিত হওয়া ব্যবসায়ীরা এক বৈঠকে মিলিত হন।

শেয়ার করুন