চলে গেলেন জাপা নেতা সেলিম চৌধুরী

Salim A. Chw.9সিলেটের সকাল রিপোর্টঃজালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক, জাতীয় পার্টি সিলেট জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক, সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র আহবায়ক কমিটির অন্যতম সিনিয়র সদস্য, বিশিষ্ট সমাজসেবী, শিক্ষানুরাগী ও সাংস্কৃতিক কর্মী সেলিম আহমদ চৌধুরী আর নেই গতকাল (১২ নভেম্বর) বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় সদর দক্ষিণ উপজেলার তেতলী ইউনিয়নের পুরান তেতলী গ্রামস্থ নিজ বাড়িতে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন (ইন্না—-রাজিউন)। সাথে সাথে তাঁকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।
তাঁর বয়স হয়েছিল মাত্র ৫২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র মেয়ে, ভাই-বোন, অসংখ্য রাজনৈতিক, সাংস্কৃতিক সহকর্মী, সহপাঠী, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্খী রেখে গেছেন। সেলিম আহমদ চৌধুরী ছিলেন স্থানীয় পুরান তেতলী গ্রামের বাসিন্দা মরহুম চান মিয়া চৌধুরীর ৪ ছেলে ও ৪ মেয়ের মধ্যে সর্বকনিষ্ঠ।
তাঁর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়ার গোটা দক্ষিণ সুরমা এলাকায় শোকের ছায়া নেমে আসে। খবর পেয়ে সাথে সাথেই বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, সাহিত্যিক, শিক্ষাবিদ, বেশ কয়েকজন সহপাঠীসহ সর্বস্তরের এলাকাবাসী তাঁর বাড়িতে ভিড় করেন এবং সেখানে এক হৃদয়  বিদারক দৃশ্যের অবতারণা হয়। অভ্যাগতরা অত্যন্ত সদালাপী, বন্ধুবৎসল,  সদাহাস্যোজ্জ্বল সেলিম আহমদ চৌধুরীর স্ত্রী-সন্তানসহ আত্মীয়-স্বজনদের সান্তনা দেন। আজ ১৩ নভেম্বর শুক্রবার বাদ জুম্মা স্থানীয় পুরান তেতলী জামে মসজিদ প্রাঙ্গনে নামাজে জানাযা শেষে পারিবারিক গোরস্তানে তাঁর মরদেহ দাফন করা হবে।
এদিকে, সেলিম আহমদ চৌধুরীর মৃত্যুতে বিভিন্ন মহলের পক্ষ থেকে শোক জ্ঞাপন করা হয়েছে। পৃথক পৃথক বিবৃতিতে শোক জানিয়েছেন দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ, সদর দক্ষিণ নাগরিক কমিটি সিলেট’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ তুরণ মিয়া, যুগ্ম আহবায়ক মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া, তেতলি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মঈনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সাইফুল আলম ও সিলেট সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র মোঃ আজম খান, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও মরহুমের সহপাঠী চঞ্চল মাহমুদ ফুলর, নাট্য সংগঠন নাট্যায়ন সিলেটের সাধারণ সম্পাদক ও মরহুমের সহপাঠী নাট্যকার  চম্পক সরকার, নাট্যনিকেতন সিলেটের মুখ্য নির্বাহী মহসিন খান ওলি, সহ-মূখ্য নির্বাহী সুমন রায়, যুক্তরাষ্ট্র প্রবাসী বরইকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও মরহুমের সহপাঠী মোহাম্মদ সুফিয়ান খান, দক্ষিণ সুরমা সমাজকল্যাণ সমিতি ইউকে’র সাধারণ সম্পাদক সেলিম আহমদ, যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবী ও মরহুমের সহপাঠী ইউসুফ এ. মুমিন, আশরাফুল আলম, শাহিদুল ইসলাম প্রমুখ। বিবৃতিতে তারা সেলিম আহমদ চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করে মরহুমের শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।

শেয়ার করুন