ইতালীয় নাগরিক হত্যায় বিএনপি নেতার ভাই আটক

Benapoleসিলেটের সকাল ডেস্ক : ইতালীয় নাগরিক তাভেল্লা সিজার হত্যার সঙ্গে জড়িত সন্দেহে ঢাকা মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও বাড্ডার সাবেক ওয়ার্ড কমিশনার আবদুল কাইয়ুমের ছোট ভাই এম এ মতিনকে আটক করেছে পুলিশ।
বেনাপোল পোর্ট থানা পুলিশের সহযোগিতায় বুধবার রাত ১টার দিকে যশোরের বেনাপোল বাজার থেকে ভারতে পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। রাতেই তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে সিজার হত্যার ঘটনায় আরও চারজনকে আটক করে ডিবি পুলিশ। তাদের মধ্যে রাসেল নামে একজনকে জিজ্ঞাসাবাদ শেষে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মতিনকে আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপুর্ব হাসান জানান, মতিন ভারতে পালিয়ে যাওয়ার জন্য ঢাকা থেকে বেনাপোল সীমান্তে আসেন। আগে থেকে এ সংবাদ পেয়ে ঢাকার ডিবি পুলিশের একটি দল বেনাপোলে অবস্থান করছিল। রাত ১টার দিকে বেনাপোল বাজার এলাকা থেকে মতিনকে আটক করে ঢাকার উদ্দেশে নিয়ে যায় দলটি।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম বলেন, ‘মতিন সিজারকে হত্যার জন্য হত্যাকারীদের নির্দেশ দিয়েছিলেন বলে আদালতে স্বীকারোক্তিতে জানিয়েছিলেন এ ঘটনায় আটক শুটার রুবেল ও কালা রাসেল। এর পর পরই ঢাকা থেকে পালিয়ে আত্মগোপনে চলে যান মতিন।’

এ ঘটনায় সঙ্গে জড়িতরা যেন ভারতে পালিয়ে যেতে না পারেন এ জন্য বিভিন্ন সীমান্তে রেড এ্যালার্ট জারি করা হয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন