আমেরিকান সার্জারি টিমের তত্বাবধানে সিলেটে বিনামূল্যে ঠোঁট কাটা রোগীদের চিকিৎসা ২-৮ ডিসেম্বর

Press Confarence Picসিলেটের সকাল রিপোর্টঃদুস্থ ও অসহায় ঠোঁট কাটা, তালুকাটা, বার্ন (পোড়া) রোগীদের চিকিৎসার্থে সিলেটে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। আমেরিকার বিখ্যাত প¬াস্টিক সার্জারী টীম রোটাপ¬াস্ট মিশন ও সিলেট উইমেন্স মেডিকেল কলেজের কারিগরি সহযোগিতায় এবং শেভরন বাংলাদেশ এর অর্থায়নে জালালাবাদ রোটারি ক্লাব রোটারি জেলা ৩২৮২, বাংলাদেশ এর সার্বিক ব্যবস্থাপনায় এই কার্যক্রম গ্রহণ করা হয়েছে। রোটারির বিভিন্ন কার্যক্রমের ধারাবাহিকতায় গত বছরের ন্যায় এই বছরও আগামী ২ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত এই সকল রোগীদের উন্নতমানের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। সিলেটের প্রত্যন্ত অঞ্চলের রোগীদের অবগতিসহ চিকিৎসার্থে সোমবার দুপুরে সিলেট নগরীর মানিকপীররোডস্থ জালালাবাদ রোটারি হাসপাতালের কনফারেন্স হলে রোটারি ক্লাব অব জালালাবাদ আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তারা এ তথ্য জানান।
এই চিকিৎসা সেবা প্রদানের জন্য ডা. এঞ্জেল ক্যাপুজি এম.ডি এর নেতৃত্বে ৮ জন ডাক্তার, ৬ জন সেবিকা এবং ৬ জন টেকনিশিয়ানের একটি দল উন্নতমানের যন্ত্রপাতিসহ আগামী ১লা ডিসেম্বর সিলেট আগমন করবেন। ২ ডিসেম্বর সকাল ৮টা থেকে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের কনফারেন্স হলে তালিকাভুক্ত রোগীদের বাছাই সম্পন্ন করা হবে এবং ৩ ডিসেম্বর থেকে পর্যায়ক্রমে বাছাইকৃত রোগীদের অপারেশন সম্পন্ন করা হবে।
ইতিমধ্যে জালালাবাদ রোটারি ক্লাবের মাধ্যমে সিলেটের বিভিন্ন স্থানে ব্যানার, পোস্টার, লিফলেট প্রচারের ফলে দেড় শতাধিক রোগী তাদের নাম তালিকাভুক্ত করেছেন। আরো অধিক সংখ্যক রোগী যাতে তালিকাভুক্ত হন-তারা এ ব্যাপারে মিডিয়া কর্মীদের সহযোগিতা কামনা করেন।
প্রেস কন্ফারেন্সে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন প্রচারণা কমিটির আহ্বায়ক এড. মোজাক্কির হোসেন কামালী, সভাপতি নীরেশ চন্দ্র দাস, প্রাক্তন রোটারি জেলা গভর্ণর ডা. মঞ্জুরুল হক চৌধুরী, জেলা গভর্ণর (২০১৬-১৭) শহীদ আহমদ চৌধুরী, প্রাক্তন সভাপতিবৃন্দ কর্ণেল আতাউর রহমান পীর, মোস্তফা কামাল, ডা. আনোয়ারা খাতুন, আব্দুস সাত্তার, শফিক আহমদ বক্ত, এম.এ মালিক হুমায়ুন, সৈয়দ জিয়াউস শামস, শামসুল হক দীপু, সৈয়দ সুজাত আলী, জালালাবাদ রোটারি ক্লাব সেক্রেটারী লতিফা জাহাঙ্গির, রোটারিয়ান আরশাদ আলী, রোটারিয়ান মাহবুবুল আলম মিলন, রোটারিয়ান আখতার আহমদ, রোটারিয়ান মঞ্জুর আল বাসেত, সিলেট প্রেসক্লাবের সাবেক সম্পাদক মো. বশির উদ্দিন, শেভরন বাংলাদেশ এর কমিউনিটি রিলেশন্স ম্যানেজার জুলফিকার আহমদ চৌধুরী, সিনিয়র কো-অর্ডিনেটর পারভেজ কামাল পাশা। অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন (অজাস) এর প্রেসিডেন্ট আব্দুল মুহিত দিদার, সাংবাদিক আব্দুল মালিক, এম আহমদ আলী, খালেদ আহমদ, আতাউর রহমান আতা, মো. দুলাল হোসেন প্রমুখ। ধন্যবাদ জ্ঞাপন করে সমাপনী বক্তব্য রাখেন এডভোকেট মোজাক্কির হোসেন কামালী।
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, রোটারি একটি আন্তর্জাতিকমানের সংগঠন। এই রোটারি সংগঠনের মাধ্যমে বিশ্বব্যাপী কল্যাণমূখী বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে। বিশেষ করে পৃথিবী থেকে পোলিও দূরীকরণের ক্ষেত্রে রোটারির অবদান অনন্য। নেতৃবৃন্দ বিগত ৩০বছরের প্রয়াসের ফলে বিশ্ব থেকে পোলিও প্রায় সম্পূর্ণ নির্মল হয়েছে। তবে পাকিস্তান ও আফগানিস্তানে এখনও অল্প বিস্তর পোলিও রোগী পাওয়া যাচ্ছে। ২০১৮ সালের মধ্যে বিশ্বকে সম্পূর্ণ পোলিওমুক্ত করতে রোটারি অঙ্গীকারাবদ্ধ। নিরলস কাজের মধ্য দিয়ে আর্ত মানবতার মান উন্নয়নে রোটারিয়ানরা বিশেষ অবদান রাখছেন। সমাজের দুস্থ-অসহায় রোগাক্রান্তদের সু-চিকিৎসা দিয়ে স্বাভাবিক জীবনযাত্রার সুযোগ সৃষ্টি করে দিতে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় একটি সুখী-সুন্দর সমাজ বিনির্মান সম্ভব। চিকিৎসা সেবা গ্রহণ ও নাম তালিকাভূক্তির জন্য নিম্ন মোবাইল নাম্বারে যোগাযোগ করা যাবে- (০১৭২০-৬৯১৪২২), (০১৭১১-৩৮৯২৭৫), (০১৭১১-৩৬২২০২), (০১৭১১-৪৮৪৩৯৩), (০১৭১২-৬৮৭৮০৭)।

শেয়ার করুন