অন্তত হত্যা : চারজনের রিমান্ড শুনানি ১৯ নভেম্বর

Bijoy_SM_834159681সিলেটের সকাল : ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় ৪ জনের রিমান্ড আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক আরমান আলী।

তবে আসামিদের মধ্যে ফারাবি শফিউর রহমান আদালতে উপস্থিত না থাকায় পিছিয়ে যায় রিমান্ডের শুনানি। আগামী ১৯ নভেম্বর রিমান্ড শুনানির পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন আদালতের বিচারক আনোয়ারুল হক।

বুধবার সকাল ১১ টায় সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতে ফারাবিসহ ৪ আসামির ১৫ দিনের রিমান্ড আবেদন করা হয়। এ মামলায় বুধবার সিলেট মহানগর দ্বিতীয় হাকিম আদালতে দুলাল বিশ্বাস, আবুল হাসান ও জাফরান হাসানকে হাজির করে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়।

গ্রেফতার দেখানো সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় খুন হওয়া বিজ্ঞান লেখক অভিজিৎ রায় হত্যা মামলার আসামি। এ নিয়ে অনন্ত হত্যা মামলায় ১২ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

এদের মধ্যে মান্নান রাহি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন এবং ফটোসাংবাদিক ইদ্রিস আলী জামিনে রয়েছেন।

সিআইডি’র পরিদর্শক আরমান আলী জানান, শ্যোন অ্যারেস্ট দেখানো তিন জনকে সিলেট কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

গত ১২ মে সকালে ব্লগার ও বিজ্ঞান বিষয়ক লেখক অনন্ত বিজয় দাশকে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। আল-কায়েদা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্ট (একিউআইএস) নামে একটি সংগঠন এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করে।

এ ঘটনায় ওই রাতেই অনন্ত বিজয় দাশের বড়ভাই রত্নেশ্বর দাশ বাদী হয়ে অজ্ঞাত পরিচয় ৪ জনকে আসামি করে সিলেট বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেন। প্রথমদিকে পুলিশ মামলাটির তদন্ত করলেও, পরে সিআইডিকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

শেয়ার করুন