হবিগঞ্জ বৌদ্ধ বিহারের বছর পূর্তি

সকাল ডেস্ক: ধর্ম যার যার রাষ্ট্র সবার, বর্তমান সরকারের আমলে প্রত্যেক ধর্মের মানুষ তাদের ধর্ম সুচারু ভাবে পালন করতে পারছে এটা অনেক বড় সফলতা। তাই হবিগঞ্জ শহরে প্রত্যেক ধর্মের মানুষের ন্যায় বৌদ্ধরাও তাদের প্রার্থনা করার জন্য যত রকমের সহযোগীতা প্রয়োজন হবিগঞ্জ শহরে বৌদ্ধ বিহার নির্মাণে সব রকমের সহযোগীতার করার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন হবিগঞ্জ বৌদ্ধ বিহারের এক বছর পূর্তি উৎসবের প্রধান অতিথি হবিগঞ্জ সদর-লাখাই আসনের মাননীয় সংসদ সদস্য এড. মোঃ আবু জাহির।

শুক্রবার (৫ ডিসেম্বর) হবিগঞ্জ শহরের কেন্দ্রে অবস্থিত শ্রীশ্রী মহাদেব ও শ্রীশ্রী শনিদেব মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত হল হবিগঞ্জ বৌদ্ধ বিহার র্নিমাণ এডহক কমিটির বর্ষপূর্তি উৎসব।

অনুষ্ঠানে আবু জাহির আরও বলেন, এ বৌদ্ধ বিহার র্নিমাণে আমি আজকের এই উৎসবের মাধ্যমে ৫ লক্ষ টাকার অনুদান ঘোষনা করছি এবং আগামী যে কোন দিন সময় সুযোগ করে হবিগঞ্জ বৌদ্ধ বিহার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন সহ এ বিহার পরিপূর্ণতা লাভ না করা পর্যন্ত বর্তমান সরকারের একজন প্রতিনিধি হয়ে সকল রকম সাহায্য করে যাব।

অনুষ্ঠানে বৌদ্ধদের হয়ে মূল প্রতিপাদ্য বিষয় উপস্থাপন এবং অনুষ্ঠান পরিচালনা করেন হবিগঞ্জ স্থানীয় সরকারের উপ পরিচালক (উপ-সচিব) দিলিপ কুমার বণিক।

বর্ষপূর্তি উৎসবে উপস্থিত ছিলেন হাবগঞ্জ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শ্রীমৎ ধর্মপ্রিয় থের, শ্রীমৎ এস শাসনবংশ থের, হবিগঞ্জ সিআইডি’র এএসপি বসুদত্ত চাকমা, হবিগঞ্জ সদর গোপায়া ইউপি চেয়ারম্যান মেসবাউদ্দিন চৌধুরী লিটন, হবিগঞ্জ সদর ২ নং রিচি ইউপি চেয়ারম্যান মিয়া মোঃ ইলিয়াছ, শ্রীশ্রী মহাদেব ও শ্রীশ্রী শনিদেব মন্দির এর সভাপতি ডাঃ দিলীপ কুমার আচার্য ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

শেয়ার করুন