সিলেটে কোরআন লার্নিং সেন্টারের সেমিনার

Photo Mufti Ibrahim Photo-5-12-14

সিলেটের সকাল ডেস্ক : প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ ও টিভি ভাষ্যকার মুফতি কাজী মোহাম্মদ ইব্রাহীম বলেছেন, আল্লাহ তায়ালার নির্দেশের কারণে কোরআন বুঝে-শুনে পড়তে হবে। কারণ কোরআনেই রয়েছে মানব জাতির কল্যাণ নিহিত। আল্লাহ তায়ালা পৃথিবীতে মানুষ সৃষ্টি করেছেন তাঁর প্রতিনিধি হিসাবে। সৃষ্টির সেরা মানুষ কিভাবে পরিচালিত হবে সে জন্য দিয়েছেন ‘জীবন বিধান’। সর্বশেষ নবী ও রাসুল হযরত মুহাম্মদ (সঃ) এর প্রতি নাজিল করেছেন জীবন বিধান ‘আল-কুরআন’ যা মানব জাতির পথ নির্দেশিকা। কিন্তু আল্লাহর এ বিধানের ভাষা বুঝতে পারিনা বলে আমরা এ শ্রেষ্ঠ নিয়ামত থেকে বঞ্চিত। তাই কোরআন বুঝে-শুনে পড়ার উপর গুরুত্ব দিতে হবে।

তিনি শুক্রবার নগরীর শহীদ সুলেমান হলে কোরআন লার্নিং সেন্টার আয়োজিত ‘আল কোরআন শিখবো, পড়বো, বুঝবো ও মেনে চলবো কেন?’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

লার্নিং সেন্টারের চেয়ারম্যান ডা: রেজাউল করিমের সভাপতিত্বে ও মাওলানা ফেরদৌস আলমের সঞ্চালনায় সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লার্নিং সেন্টারের সেক্রেটারী ডা: রাশেদুল হক।

মুফতি ইব্রাহীম আরো বলেন, আজকের শিক্ষিত সমাজ ইসলামের ব্যাপারে হীনমন্যতায় ভুগছে। তাই কোরআনের শিক্ষা ছড়িয়ে দেয়া এবং ইসলামের বিভিন্ন বিষয়ে মানুষকে ধারণা দেয়ার জন্য কোরআন লার্নিং সেন্টার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সর্বত্র কোরআন শিক্ষার গুরুত্ব ছড়িয়ে দিতে সবাইকে কাজ করতে হবে।

শেয়ার করুন