শিক্ষা ছাড়া সমাজ উন্নয়ন সম্ভব নয়: আব্দুল হাকিম চৌধুরী

DSC_0451গোয়াইনঘাট সংবাদদাতা: গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী শিক্ষার উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন। তিনি বলেন, শিক্ষা ছাড়া সমাজ উন্নয়ন কোনভাবেই সম্ভব নয়। গোয়াইনঘাটের রম্নস্ত্তমপুর কলেজের একাদশ শ্রেণীর নবীন বরণ ও এইচএসসি উত্তীর্ণদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শনিবার আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামরুল ইসলাম শেরগুল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, জেলা বারের আইনজীবি এডভোকেট হাসান আহমদ, দৈনিক ভোরের কাগজের ব্যুরো প্রধান আব্দুল জববার, গোয়াইনঘাট প্রেসক্লাবের সভাপতি মঞ্জুর আহমদ ও সেক্রেটারী এম এ মতিন, বঙ্গবীর এম এ জি ওসমানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিল, কুনকুরি ফারম্নক আহমদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশীদ, তোয়াকুল বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আববাছ উদ্দিন, নূরুল ইসলাম হুনাই মেম্বার, দাতা সদস্য জসিম উদ্দিন ও সালেহ আহমদ, ইউপি সদস্য আজমল আলী, জমিদাতা আলী আহমদ আবুল, নূর আহমদ প্রমুখ।

অন্যান্যের মধ্যে প্রভাষক আজমান শরীফ, সোলায়মান উদ্দিন, আশরাফুল ইসলাম ও তারেক আহমদ উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন-মাসুদ রানা সোহেল ও রোকশানা আক্তার। অনুষ্ঠান উপস্থাপনা করেন প্রভাষক লুৎফুর রহমান। শুরুতে কোরআন তেলাওয়াত করেন শরীফ উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল হাকিম চৌধুরী বলেন, গোয়াইনঘাটে সবমিলিয়ে ৮টি কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। এটা এখানকার শিক্ষার উন্নয়নের একটি ইতিবাচক দিক। শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নের দায়িত্ব আমাদের, আর ভালো ফল অর্জনের দায়িত্ব তোমাদের। তিনি সুশিক্ষায় শিক্ষিত হয়ে এলাকার উন্নয়নে অবদান রাখার জন্য সকলের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে সাংবাদিক মোহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে শিক্ষার্থীদের পাঠ্য বইয়ের পাশাপাশি সম সাময়িক জ্ঞানার্জনের প্রতি মনোযোগী হতে হবে। অভিষ্ট পানে পৌঁছতে শিক্ষার্থীদের লক্ষ্য স্থির করতে হবে।

পরে নবাগত ও বিদায়ী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়। আমেরিকা প্রবাসী আব্দুল মান্নানের অর্থায়নে উপহার সামগ্রী প্রদান করা হয়।

শেয়ার করুন