শাহী ঈদগাহ মাঠে আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধন বুধবার

সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলার প্রবেশপখ-ছবি আমির হোসেন সাগর

সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলার প্রবেশপখ-ছবি আমির হোসেন সাগর

সিলেটের সকাল রিপোর্ট: সিলেটে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা বুধবার থেকে শুরু হচ্ছে। নগরীর শাহী ঈদগাহ মাঠে বিকাল ৪টায় মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। মাসব্যাপী এ মেলার আয়োজন করেছে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই)। এর আগে  গত ১৫ নভেম্বর নগরীর জেল রোডস্থ আনন্দ টাওয়ারে এসএমসিসিআই’র সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এবারের মেলায় দেশী-বিদেশী ১৬০টি স্টল, ৪টি মেগা প্যাভিলিয়ান, ৪টি প্রিমিয়ার, ৩টি স্ট্রান্ডার্ড প্যাভিলিয়ান, ৩টি ফোরেন জোন ও ৪টি টেক্সটাইল জোন থাকবে। এছাড়াও মেলায় রিয়েল এস্টেট, আই টি টেলিকম জোন, ট্যুারিজম সেন্টার ও ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তা ও মহিলা উদ্যোক্তাদের জন্য রেয়াতি মূল্যে কিছু স্টল বরাদ্দ দেয়া হয়েছে।

মেলায় একটি সিকিউরিটি ক্যাম্প থাকবে। আর ওই ক্যাম্প থেকে আইন-শৃঙ্খলাবাহীর পাশাপাশি এসএমসিসিআই’র নিজস্ব সিকিউরিটি এবং ভলেন্টিয়ার গ্রুপ কাজ করবে। পুরো মাঠ জুড়ে থাকবে সিকিউরিটি ক্যামেরা। শিশুদের বিনোদনের জন্য থাকবে একটি শিশুপার্কও। মেলায় নামাজ পাড়ার জন্য নির্ধারিত একটি স্থান রাখা হবে বলে জানানো হয়।99
এসএমসিসিআই’র একটি সূত্র জানায়, এরই মধ্যে মেলার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অর্থমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে মেলার কার্যক্রম শুরু হবে। উদ্যোক্তারা মেলা সফলে সকলের সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন