‘রোটারিয়ানদের হৃদয়টা হতে হবে স্বপ্নের মতো বড়’

SONY DSCএফবিসিসিআই এর সাবেক সভাপতি আনিসুল হক বলেছেন, আজকের রোটারিয়ানদের আগামি দিন কেমন হবে, সেটা নির্ধারণের দায়িত্ব নিতে হবে। ৪০ বছর পরের বাংলাদেশ আজ ঠিক করে রাখতে হবে। রোটরিয়ানদের হৃদয়টা হতে হবে স্বপ্নের মতো বড়। সমাজে মাথা উচু করে সত্য কথাটি বলার সাহস থাকতে হবে। তিনি বলেন, মানুষ যতবড় হয়, তত বিনয়ী হয়। সেই বিনয়ী ভাবটা ধরে রাখতে হবে। আমাদেরকে অপ্রিয় সত্য কথা বলতে হবে। তবে বিনয়ী ছেড়ে নয়। আনিসুল হক বলেন, আমাদেরকে জীবনে কম পক্ষে একটি ভালো কাজ করার চেষ্টা করতে হবে। তাহলে সফল জীবন গঠন করা সম্ভব হবে। তিনি পরিবার, সমাজ ও দেশের কল্যাণের জন্য সবাইকে কাজ করার আহবান জানান। রোববার রাতে নগরীর একটি অভিজাত রেস্তোরায় রোটারি ক্লাব অব সিলেট সানসাইন এর সপ্তম অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
দায়িত্ব হস্তান্তর পর্বে সভাপতিত্ব করেন, রোটারি ক্লাব অব সিলেট সানসাইন সদ্য সাবেক সভাপতি মোহাম্মদ হানিফ। দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন, রোটারি ক্লাব অব সিলেট সানসাইন নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি ফাহিম আহমদ চৌধুরী। পরবর্তী সেশনের জন্য নির্বাচিত ক্লাবের সভাপতি আসাদুজ্জামান সায়েম এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, বারাকাতউল্লাহ ইলেকট্রো ডায়নামিকস এর ব্যবস্থাপনা পরিচালক গোলাম রব্বানী চৌধুরী, রোটারি ক্লাবের সাবেক ডিস্ট্রিক গর্ভনর ডা. মঞ্জুরুল হক চৌধুরী। স্বাগত বক্তব্য দেন, রোটারি ক্লাব অব সিলেট সানসাইনের সপ্তম অভিষেক অনুষ্ঠান আয়োজক কমিটির চেয়ারম্যান এনামুল কুদ্দুস চৌধুরী এনাম। অনুষ্ঠানে রোটারিয়ান সমির আহমদ চৌধুরীর জš§দিনের কেক কেটে উদযাপন করেন অতিথিরা। পরে সিলেট চেম্বারের সাবেক সভাপতি জুন্নুন মাহমুদ চৌধুরী প্রধান অতিথি আনিসুল হককে মণিপুরি চাদর ও কাপড় উপহার হিসেবে তুলে দেন।
পরে মনোমুগদ্ধকর কাউয়ালী গানের আসর অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক পর্বটি সঞ্চালনা করেন রোটারি ক্লাব অব সিলেট সানসাইন সাবেক সভাপতি পরিবেশ কর্মী আবদুল করিম কীম। কাউয়ালী গাণ গেয়ে শুনান কাউয়ালী শিল্পী নাঈমুর রহমান চৌধুরী, দাইম আল রহমান চৌধুরী ও শ্যামল কর।
ক্লাবের বোর্ড মেম্বার নির্বাচিত হন, রোটারি ক্লাব অব সিলেট সানসাইন সদ্য সাবেক সভাপতি মোহাম্মদ হানিফ, রোটারি ক্লাব অব সিলেট সানসাইন নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি ফাহিম আহমদ চৌধুরী, পরবর্তী সেশনের জন্য নির্বাচিত ক্লাবের সভাপতি আসাদুজ্জামান সায়েম, সহসভাপতি ওয়াসিম এ চৌধুরী, এ ইসলাম চৌধুরী, সেক্রেটারি হেলাল ইউ আহমেদ, কোষাধ্যক্ষ গৌস মইন ইউ হায়দার, ক্লাব প্রশিক্ষক আবদুল করিম কীম, পরিচালক রুহুল কিউ মাসুম, মনজ কুমার দাশ, মো. এমাদ উদ্দিন, জয়দ্বীপ দাশ সুজক, এনামুল কুদ্দুস চৌধুরী এনাম, রোটারি সার্জেন্ট এট আর্মস মো. আনোয়ারুল হক ও সম্পাদক প্রদ্বীপ রঞ্জন দাশ। নতুন চারজনকে ক্লাবের সদস্য হিসেবে মনোনিত করা হয়। এরা হলেন,  হাফিজুর রহমান চৌধুরী রাশেদ, ডা. মামুন ইবনে মুমিন, ইঞ্জিনিয়ার রুমান আহমেদ ও জিয়াউর রহমান চৌধুরী। বিজ্ঞপ্তি

শেয়ার করুন