রাজনীতি থেকে অবসর নিলেন ড. সৈয়দ মকবুল হোসেন

obsorসকাল ডেস্কঃ সিলেট-৬ আসনের দুইবারের সাবেক সংসদ সদস্য, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবী ড. সৈয়দ মকবুল হোসেন রাজনীতি থেকে অবসরে গেছেন। দীর্ঘ প্রায় ৪০ বছরের রাজনৈতিক জীবনে তৃণমূল মানুষের আপনজন হয়ে ওঠা ড. মকবুল তার অবসরের কথা জানিয়ে বলেন, পৃথিবীর প্রতিটি সভ্য দেশেই রাজনীতিবিদরা এক সময় অবসরে যান। সেই উদাহরণ থেকেই আমি অবসরের সিদ্ধামত্ম নিয়েছি।

ড. সৈয়দ মকবুল হোসেন ১৯৮৬ ও ২০০১ সালের সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৮৬ সালে স্বৈরাচার এরশাদ সরকারের বিরোধীতা করে তিনি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। ২০০১ সালে তিনি বর্তমান শিক্ষামন্ত্রী নূরম্নল ইসলাম নাহিদকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন।

ড. মকবুল সিলেট-৬ আসনের জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সাধারণ মানুষের প্রতি আমার অকৃত্রিম শ্রদ্ধা ও ভালোবাসা। আজীবন তাদের কল্যাণে আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে। ড. মকবুল জানান, তিনি শারীরিক ও মানসিকভাবেও সম্পূর্ণ সুস্থ রাজনীতি ও সমাজসেবায় দীর্ঘ পথ পাড়ি দিয়ে এসে তার মনে হয়েছে এখন সময় অবসর নেওয়ার। তবে রাজনীতি থেকে অবসরে গেলেও সমাজসেবায় তার হাত সব সময় প্রসারিত থাকবে বলে জানান তিনি।

শেয়ার করুন