রশিদ হেলালী ছিলেন একজন শিক্ষানুরাগী: শিক্ষাবোর্ড চেয়ারম্যান

JAINTAPUR PHOTO- 01-12-2014গোয়াইনঘাট (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা: সিলেট শিক্ষা বোর্ড চেয়ারম্যান এ,কে,এম গোলাম কিবরিয়া তাপাদার বলেছেন, মরহুম রশিদ হেলালী শুধু একজন সাংবাদিক ছিলেন না, তিনি ছিলেন একজন শিক্ষানুরাগী ব্যক্তি। সুন্দর সমাজ বির্নিমানে পিছিয়েপড়া জৈন্তাপুরকে শিক্ষা ক্ষেত্রে একটি আলোকিত জনপদ হিসাবে গড়ে তুলতে মরহুম রশিদ হেলালী অগ্রণী ভুমিকা পালন করে গেছেন। তার রেখে যাওয়া স্মৃতি ধরে রাখতে আমাদের সবাই কে এগিয়ে আসতে হবে। মরহুম হেলালী জৈন্তাপুরে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করেছেন। এ সকল শিক্ষা প্রতিষ্ঠান থেকে শত শত মেধাবী ছাত্র-ছাত্রী বের হয়ে দেশ ও জাতির উন্নয়ন অবদান রাখছে। একজন রশিদ হেললীর প্রচেষ্টায় শিক্ষা ক্ষেত্রে জৈন্তাপুর উপজেলা দ্রুত এগিয়ে যাচ্ছে। তিনি মরহুম রশিদ হেলালীর কর্মময় জীবনের স্মৃতিচারণ করে তাহার রুহের মাগফেরাত কামনা করেন।
সোমবার সকালে জৈন্তাপুর উপজেলা সদরে তৈয়ব আলী ডিগ্রী কলেজ মাঠে বিশিষ্ট শিক্ষানুরাগী সাংবাদিক মরহুম মোহাম্মদ রশিদ হেলালীর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত শোক সভায় প্রধান অতিথি‘র বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মো: মফিজুর রহমান চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী, জৈন্তাপুর উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান বশির উদ্দিন, জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মো: আব্দুল্লাহ, সহ-সভাপতি মো: এখলাছুর রহমান, দরবস্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  কামাল আহমদ, জৈন্তাপুর ইউপি চেয়ারম্যান মো: আলমগীর হোসেন।
শোক সভা আয়োজক কমিটির সদস্য সচিব ও কলেজের সহকারী অধ্যাপক ফয়েজ আহমদ বাবর-এর উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তৈয়ব আলী কারিগরী কলেজের অধ্যক্ষ রোহিনী রঞ্জন দে, তৈয়ব আলী জেনারেল কলেজের উপাধ্যক্ষ কামরুল আহমদ শেরগুল, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি সহকারী অধ্যাপক শাহেদ আহমদ, মরহুম রশিদ হেলালীর ছোট ভাই তৈয়ব আলী কারিগরী কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার সিলেট ব্যুরো প্রধান ফারুক আহমদ, প্রভাষক খসরু নোমান, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ, গোয়ইনঘাট প্রেসক্লাব সভাপতি মনজুর আহমদ, উপজেলা ছাত্রদল সাধারণ সম্পাদক বাহারুল আলম বাহার। প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে কীর্তিমান নামে একটি স্মারক গ্রন্থ প্রকাশ করা হয়েছে।

শেয়ার করুন