বিশ্বনাথে ভূমিখেকোদের দৌরাত্ন বন্ধে বাংলাদেশ হাই কমিশনে স্মারকলিপি প্রদান

BD High commitionপ্রবাস ডেস্ক : প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ থানা সদরে প্রবাসীদের মূল্যবান জায়গা জমি জবর দখল এবং দখলের চেষ্টা বন্ধ করতে সরকারের সহযোগিতা কামনা করে স্মরকলিপি প্রদান করেছেন ‘জানাইয়া প্রবাসী সংঘে‘র নেতৃবৃন্দ। মঙ্গলবার লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনে সংগঠনের একটি প্রতিনিধিদল লিখিত আকারে ভুক্তভোগী মজম্মিল আলীকে সাথে নিয়ে হাই কমিশনের ফাষ্ট সেক্রেটারী সাইম আহমদ এর কাছে স্মারলিপি প্রদান করেন।এসময় তিনি প্রতিনিধি দলের অভিযোগ ধর্য্যসহকারের শুনেন এবং দ্রুত কার্যকর ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রদান করেন।

প্রতিনিধি দলের সাথে উপস্থিত ছিলেন, বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মহিবুর রহমান, সাবেক ভাইস চেয়ারম্যান গৌছ খান, জানাইয়া প্রবাসী সংঘের সভাপতি হাজী রইছ আলী, কমিউনিটি নেতা সমুজ আলী, আবুল খয়ের, জানাইয়া প্রবাসী সংঘের সাংগঠনিক সম্পাদক সম্পাদক সফিকুর রহমান, কমিউনিটি নেতা সাইফুল আলম, ইলিয়াস আহমদ আয়না, আব্দুল মুমিন রাজু, আব্দুল হামিদ।

লিখিত অভিযোগ প্রবাসীরা বলেন, বিশ্বনাথ নতুন বাজারস্থ রামপাশা রোড়ে প্রবাসী মজম্মিল আলীর মূল্যবান বাসার জায়গা এলাকার চিহিৃত সন্ত্রাসী চক্র দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাকে লন্ডনে ও তার পরিবারের সদস্যদের দেশে ফোনে হুমকিসহ ভয়ভীতি দেখিয়ে আসছে।

তারা বলেন, স্থানীয় গুটি কয়েক সন্ত্রাসী চক্র, প্রভাবশালী রাজনৈতিক নেতা ও তফশীল অফিসের অসাধু কর্মকর্তাদের যোগসাজশে ভূমিখেকো চক্র প্রবাসী ও স্থানীয় অধিবাসীদের জায়গা জমি দখলের ভয়ভীতি দেখিয়ে বিরাট অংকের টাকা চাঁদাবাজী করে আসছে। টাকা না দিতে অপারগতা জানালে সন্ত্রাসীদের ধারা জীবনহানির হুমকি  প্রদান করা হচ্ছে। এছাড়া রামপাশায় প্রবাসী ইলিয়াস আহমদ আয়না, আব্দুল মুমিন বাবুল, আশিকুল ইসলাম, মুহি উদ্দিন সুন্দর মালিকানাধীন ব্রিকফিল্ডও একই সন্ত্রাসী গ্রুপের কারনে বন্ধ রয়েছে। ব্রিক ফিল্ডটি বন্ধ থাকায় শত শত শ্রমিক কর্মসংস্থান থেকে বঞ্চিত হচ্ছে। নেতৃবৃন্দ বিশ্বনাথে ভূমিখেকোদের দৌরাত্ব বন্ধে সরকারের দ্রুত পদক্ষেপ নেওয়ার আহবান জানান।

শেয়ার করুন