কানাইঘাট ও ঢাকাদক্ষিণ ডিগ্রী কলেজ ছাত্রদলের কর্মী সম্মেলন ১৪ ও ১৫ ডিসেম্বর

18849সিলেটের সকাল রিপোর্ট: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সিলেট জেলা শাখার উদ্যোগে জেলার আওতাধীন বিভিন্ন ইউনিটের সাথে ধারাবাহিক মতবিনিময়ের অংশ হিসেবে কানাইঘাট থানা, কলেজ ও পৌর ছাত্রদল নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার দুপুরে সিলেট নগরীর তেলিহাওরস্থ ছাত্রদলের অস্থায়ী কার্যালয়ে জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্নার পরিচালনায় মতবিনিময় সভায় কানাইঘাট থানা, কলেজ ও পৌর ছাত্রদলের কমিটি গঠন ও সাংগঠনিক নানা বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় উক্ত ইউনিটগুলোর নেতৃবৃন্দ জেলার নেতৃবৃন্দের সামনে ছাত্রদলকে সু-সংগঠিত করতে তাদের বিভিন্ন বক্তব্য তুলে ধরে একাধিক প্রস্তাব সুপারিশ করেন। জেলা শাখার নেতৃবৃন্দগণ দীর্ঘক্ষণ ধরে ধৈর্যসহকারে তাদের বক্তব্য মনোযোগ দিয়ে শুনেন ও বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেন।

সভায় আগামী ১৪ই ডিসেম্বর কানাইঘাট ডিগ্রী কলেজ ছাত্রদলের কমীসম্মেলনের তারিখ ঘোষণা করা হয়।

পরে সভাপতির বক্তব্যে জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমদ বলেন, দেশ ও জাতির এই সংকটপূর্ণ মুহুর্তে সারাদেশের জনগণ ছাত্রদলের দিকে তাকিয়ে আছে। জনগণ মনে করে অচিরেই ছাত্রদল ৯০’এর গণঅভ্যূত্থানের মত আরেকটি অভ্যূত্থানের মাধ্যমে দেশকে স্বৈরাচার ও বাকশালের কবল থেকে মুক্ত করে গণতন্ত্র পূণরুদ্ধার করবে।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদল সহ-সভাপতি চৌধুরী মোঃ সুহেল, যুগ্ম সম্পাদক মকসুদ আহমদ, যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান নেছার, কানাইঘাট থানা ছাত্রদল সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল করিম সাহিন, যুগ্ম-সম্পাদক আব্দুল খালিক, সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন শামীম, কানাইঘাট ডিগ্রী কলেজ ছত্রদল সভাপতি আমিনুল ইসলাম, পৌর ছাত্রদল সভাপতি রুহুল আমিন, আবুল বাশার, কবির আহমদ, আসাদুজ্জামান প্রমুখ।

ঢাকাদক্ষিণ ডিগ্রী কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দের সাথে বিকাল ৩টায় মতবিনিময় সভা করে সিলেট জেলা ছাত্রদল। জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্নার পরিচালনায় মতবিনিময় সভায় ঢাকা দক্ষিণ ডিগ্রী কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দ তাদের সর্বশেষ সাংগঠনিক অবস্থা সম্পর্কে জেলা ছাত্রদলের নেতাদের অবহিত করেন। সভায় আগামী ১৫ই ডিসেম্বর ঢাকাদক্ষিণ ডিগ্রী কলেজ ছাত্রদলের কর্মী সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়।

সদর উপজেলা ছাত্রদলের নেতৃবৃন্দের সাথে একই স্থানে সন্ধ্যা ৬টায় মতবিনিময় সভা করে সিলেট জেলা ছাত্রদল। জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্নার পরিচালনায় মতবিনিময় সভায় সদর উপজেলা ছাত্রদলের নেতৃবৃন্দ তাদের সর্বশেষ সাংগঠনিক অবস্থা সম্পর্কে জেলা ছাত্রদলের নেতাদের অবহিত করেন।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মোঃ আবুল হাসনাত, দেওয়ান রেজওয়ান, মোঃ আলতাফ হোসেন সুমন, মোঃ এহতেশাম উল হক (সবুজ), শামীম আহমদ, আশিকুজ্জামান আশিক, এম.এ. দিলোয়ার, জুয়েল মাহমুদ, আবু সাঈদ শাহীন, শহীদ হোসেন টিটু, দিলোয়ার হোসেন, গোলাম রসুল সুমেল ও আব্দুল গনী প্রমুখ।

শেয়ার করুন