আবারো জরিমানা সাকিবের

CRICKET-BAN-INDমিজান আহমদ চৌধুরীঃ অসদাচরণ এবং শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গত জুলাই মাসে বিসিবি ৬ মাসের জন্য সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করে। বিদেশি লিগের খেলার প্রশ্নে আগামী বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত ছিল নিষেধাজ্ঞা।

পরবর্তীতে ৬ মাসের নিষেদ্ধাজ্ঞা কমিয়ে ৩ মাস করা হয়।আর দেশের বাইরে খেলার নিষেধাজ্ঞা আগের সময়সীমা পর্যন্তই বহাল রেখেছিল বিসিবি।

সাকিব আল হাসানের উপর থেকে দেশের বাইরের লিগে খেলার নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। গত মঙ্গলবার এই খবর দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বৃহস্পতিবার সাকিবের বিদেশি লিগে খেলার নিষেধাজ্ঞা উঠার কথা ।কিন্তু এর একদিন আগেই আম্পায়ারের সাথে অসদাচরণের জন্য আবারো জরিমানা গুনতে হলো বিশ্ব সেরা এই অলরাউন্ডারকে।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ‘লিজেন্ডস অব রূপগঞ্জ’ ও  ‘প্রাইম ব্যাংকে’র মধ্যকার ম্যাচে আম্পায়ারের সাথে অসদাচরণ করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে সাকিবের। বিষয়টি নিশ্চিত করেছেন ম্যাচ রেফারি ওবায়দুল হক।

বুধবার ঢাকা প্রিমিয়ার লিগে বিকেএসপির ৩ নম্বর মাঠে অনুষ্ঠিত হয় প্রাইম ব্যাংক ও লিজেন্ডস অব রূপগঞ্জের ম্যাচটি। খেলার এক পর্যায়ে বোলিং করতে আসেন লিজেন্ডস অব রুপগঞ্জের অধিনায়ক সাকিব আল-হাসান।

বোলিং করার সময় প্রতিপক্ষের ব্যাটসম্যান ব্রেন্ডন টেলরের বিপক্ষে এলবিডব্লিউর আবেদন করেন সাকিব। কিন্তু আম্পায়ার তার আবেদনে সাড়া দেননি। এতেই ম্যাচের দায়িত্বরত আম্পায়ার মিজানুর রহমানের সাথে বিতর্কে জড়িয়ে পরেন সাকিব।

ম্যাচ শেষে সাকিবের বিরুদ্ধে ম্যাচ রেফারির কাছে অভিযোগ করেন আম্পায়ার মিজানুর রহমান। এরপর সাকিবের ১০ হাজার টাকা জরিমানা নির্ধারণ করা হয়।

সাকিব এই কাণ্ডটি তখনই ঘটালেন যখন তার বিদেশি লিগে খেলার নিষেধাজ্ঞাটি উঠিয়ে নেওয়ার সিদ্ধান্তের প্রায় কাছাকাছি পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  বৃহস্পতিবারই আনুষ্ঠানিক ঘোষণা আসার কথা রয়েছে।

শেয়ার করুন