সম্মিলিত প্রচেষ্ঠায় ইভটিজিং, বাল্য বিবাহ ও মাদক প্রতিরোধ সম্ভব : অতিরিক্ত পুলিশ সুপার

11111কোম্পানীগঞ্জ সংবাদদাতা : সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার নাইমুল হাসান বলেছেন, ইভটিজিং, বাল্য বিবাহ ও মাদক প্রতিরোধ করতে হলে সবার সম্মিলিত  প্রচেষ্টার প্রয়োজন। সকলের সম্মিলিত প্রচেষ্টা ছাড়া সমাজ থেকে এ গুলো নির্মূল করা শুধু মাত্র আইন শৃঙ্খলা বাহিনী দ্বারা সম্ভব নয়।

তিনি আরো বলেন, বাল্য বিবাহ ও মাদক  প্রতিরোধ করতে না পারলে এ অপরাধগুলো সমাজে ক্যান্সারে মত বিস্তার লাভ করবে। এ জন্য তিনি সমাজের সকল পেশা ও শ্রেনীর মানুষকে এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন, আইন শৃঙ্খলা রক্ষায় ও অপরাধ দমনে পুলিশ বদ্ধপরিকর, এর ব্যাতিক্রম হলে পুলিশের কোন সদস্যকে ছাড় দেয়া হবে না।

বুধবার বেলা ১২টায় কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ণাছগ্রাম উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ইভটিজিং, বাল্য বিবাহ, মাদককে না বলুন এবং শিক্ষার কোন বিকল্প নেই বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পূর্ণাছগ্রাম উচ্চ বিদ্যালয় কতৃর্ক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, শিক্ষাছাড়া কোন উপায় নেই।দেশকে এগিয়ে নিতে হলে সর্বগ্নে শিক্ষাকে গুরুত্ব দিতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে নাসরিন জাহান বলেন, সকলের সহযোগিতায় কোম্পানীগঞ্জকে  আলোকিত কোম্পানীগঞ্জ হিসেবে গড়তে চাই, এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বাক প্রতিবন্ধী ফাহিমার সম্পূর্ন লেখা পড়ার খরচ বহনের ও তার দরিদ্র পরিবারকে একটি রিক্সা কিনে দেয়ার ঘোষনাদেন।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ তজিবুর রহমানের সভাপতিত্বে ও কোম্পানীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আবুল হোসেনের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সিলেট জেলা নারী উন্নযন ফোরামের সভানেত্রী নাসরিন জাহান ফাতেমা, সিলেট প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, সিলেটের সহকারী পুলিশ সুপার উত্তর মহিউদ্দিন আহমদ, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাে দেলোয়ার হোসেন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ইব্রাহিম আলী, সিলেট পল্লি বিদুৎ সমিতি-২ এর চেয়ারম্যান মোঃ মুহিবুর রহমান ও সমাজসেবী সাইফুল ইসলাম।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মাওঃ গোলাম রব্বানী, গীতা পাঠ করেন মহাদেব বারৈ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্কুলের প্রধান শিক্ষক সুবাস রন্জন দাস, ইউপি সদস্য বুরহান উদ্দিন ,শিক্ষক বীর বিক্রোম চৌধুরী, মনিলাল দাস, যুবনেতা আঃ আজিজ, ছাত্রনেতা দেলোয়ার হোসেন ,স্কুলের ছাত্রী ছাবরিনা সুলতানা সুমা, লিপি বেগম, রোজনা বেগম, আখি রানী দাস, জরারানী দাস, মারজানা বেগম, হাবিবা বেগম, তানজিনা আক্তার , গীতারানী দাস ও গিয়াস উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন