শোকাহত ক্রিকেট দুনিয়া

Philip Hughes 02স্পোর্টস রিপোর্টার : ফিল হিউজের অকালমৃত্যুতে শোকাহত গোটা ক্রিকেট দুনিয়া। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সতীর্থসহ বিশ্ব ক্রিকেটের সঙ্গে জড়িত সবাই।

সিডনির সেন্ট ভিসেন্ট হাসপাতালে বৃহস্পতিবার মাত্র ২৫ বছর বয়সে শেষ নিঃশ্বাস করেছেন ক্রিকেটার ফিলিপ হিউজ। ওই সময় হাসপাতলে ‍উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া জাতীয় দলের সব ক্রিকেটারসহ কর্মকর্তারা। অধিনায়ক মাইকেল ক্লার্ক সারারাত হাসাপাতালে থেকে ভোরে বাসায় গেছেন। হিউজের মৃত্যুতে তিনি এতটাই শোকাহত ছিলেন কারও সঙ্গে কথা বলেননি।

একই অবস্থা বাকি সতীর্থদেরও। ব্রাড হাডিন, স্টিভ স্মিথ, শেন ওয়াটসন, ডেভিড ওয়ার্নার, নাথান লিও, হেনরিক, স্টার্ক, ড্যানিয়েল স্মিথ, এ্যারন ফিঞ্চ, ল্যাঙ্গার, ওয়াডে, বেইলি, কোচ ড্যারেন লেহম্যানসহ দলের সবাই ছিলেন ক্লার্কের মতো বাকরুদ্ধ।

শুধু কি সতীর্থরা, এমন খবরে স্তব্ধ গোটা দুনিয়া। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, নিউজিল্যান্ডসহ বিশ্ব ক্রিকেটের সব দেশের ক্রিকেট বোর্ড। এরই মধ্যে স্থগিত ঘোষণা করা হয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা। এ ছাড়া সমবেদনা জানিয়েছেন বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসানও। আর দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার শেন পোলক বলেছেন, ‘খুবই দুঃখের সংবাদ।’

ভারতের সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার বলেছেন, ‘ক্রিকেটের জন্য আজ কষ্টের দিন। ফিলিপ হিউজের মৃত্যুতে গভীর সমবেদনা জানাচ্ছি।’ আর ইয়ান বোথাম বলেছেন, ‘বিশ্ব ক্রিকেটের জন্য খুবই বাজেদিন আজ।’

শেয়ার করুন