শাবিতে ৬ষ্ট জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড

গণিত অলিম্পিয়াডে বক্তব্য রাখছেন শাবি ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া-ছবি আমির হোসেন সাগর

গণিত অলিম্পিয়াডে বক্তব্য রাখছেন শাবি ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া-ছবি আমির হোসেন সাগর

সিলেটের সকাল রিপোর্ট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৬ষ্ট জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ২০১৪ (সিলেট অঞ্চল) শুরু হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন শাবি’র উপাচার্য প্রফেসর ড. আমিনুল হক ভ্ইূয়া।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শাবি’র গণিত বিভাগের প্রধান প্রফেসর ড. মো: রাশেদ তালুকদার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মো: শওকত আলী বক্তব্য রাখেন।

গণিত অলিম্পিয়াডে অংশগ্রহণকারীদের একাংশ-সিলেটের সকাল

গণিত অলিম্পিয়াডে অংশগ্রহণকারীদের একাংশ-সিলেটের সকাল

উদ্বোধনী অনুষ্ঠানে ভিসি বলেন, যথাযথ চর্চার মাধ্যমে গণিত এগিয়ে যায়। এ প্রতিযোগিতা প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ হবে আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, এর মাধ্যমে প্রতিযোগীরা জাতীয়ভাবে এ অঞ্চলের সুনাম বয়ে আনবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
প্রতিযোগিতায় সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলায় অবস্থিত বিশ্ববিদ্যালয় (পাবলিক ও প্রাইভেট) এবং বিশ্ববিদ্যালয় অধিভূক্ত ডিগ্রী কলেজ বা ইন্সটিটিউটের স্নাতক পর্যায়ের গণিত, বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি সংশ্লিষ্ট বিভাগ বা ডিসিপ্লিনের প্রায় ৭২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।
বাংলাদেশ গণিত সমিতির তত্ত্বাবধানে, শাবিপ্রবি গণিত সমিতির সার্বিক সহযোগিতায় এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় এ প্রতিযোগিতার আয়োজক শাবিপ্রবির গণিত বিভাগ। প্রতিযোগিতার সেরা ১০ প্রতিযোগী আগামী ১২ ডিসেম্বর শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ এফ মুজিবুর রহমান গণিত ভবনে অবস্থিত গণিত বিভাগে অনুষ্ঠেয় অলিম্পিয়াডের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবে।

অলি¤িপয়াডের আয়োজক কমিটির সদস্য-সচিব ও শাবিপ্রবির গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, সকাল সাড়ে নয়টায় একই স্থানে উদ্বোধনী অনুষ্ঠানের পর গণিত বিভাগে সকাল দশটা থেকে দেড় ঘন্টা ব্যাপী লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর দুইটা থেকে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে শুরু হবে প্রশ্নোত্তর পর্ব। বিকাল ৩টায় ফল ঘোষণা এবং পুরস্কার বিতরণী পর্ব অনুষ্ঠিত হবে।
অলি¤িপয়াড সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে ভিজিট করতে হবেঃwww.sustmatharena.com এই ওয়েবসাইটে।

শেয়ার করুন