শনিবার হবিগঞ্জ সফরে আসছেন প্রধানমন্ত্রী

8 Baniyachong Fire Sevice & Civil Defenseমনসুর উদ্দিন আহমেদ ইকবাল, হবিগঞ্জ সংবাদদাতা ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জ সফরে আসছেন শনিবার। দীর্ঘ ১৪ বছর পর প্রধানমন্ত্রীর হবিগঞ্জ সফর উপলক্ষে সর্বত্র সাজ সাজ রব পড়েছে। ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবীগঞ্জ ও হবিগঞ্জে ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্ভোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করা ছাড়াও অপরাহ্নে হবিগঞ্জ নিউফিল্ডে জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দান করবেন।

হবিগঞ্জে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে এক উৎসব মূখর পরিবেশ সৃষ্টি হয়েছে। জেলা সদর ও পার্শ্ববর্তী এলাকায় শতাধিক তোরণ নির্মিত হয়েছে। উপজেলা সদর ও সংযোগ সড়ক এবং গুরুত্বপূর্ণস্থানগুলোকে বিপুল সংখ্যক তোরণ নির্মাণ করা ছাড়াও রঙিন ব্যানার ও ফেষ্টুন টাঙ্গানো হয়েছে। গুরুত্বপূর্ণ সড়কগুলোর পার্শ্ববর্তী ভবন মেরামত ও রঙ করা ছাড়াও বিভিন্ন সড়ক মেরামত করা হয়েছে। জনসভাস্থল নিউফিল্ড ও পার্শ্ববর্তী এলাকা উন্নয়ন করা ছাড়াও মনোরমভাবে সাজানো হয়েছে।

2 Adhunik Stadiumপ্রশাসনের কর্মকর্তা-কর্মচারীগণ সফরসূচী সফল করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। গত এক মাস যাবত আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসমূহের নেতাকর্মীরা জনসভায় ব্যাপক জনসমাগম নিশ্চিত করার লক্ষ্যে সভা ও মিছিল, মাইকিংসহ প্রত্যন্ত এলাকায় জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস এম খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত সফরসূচী অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার ২৯ নভেম্বর সকাল ১০.১৫ মিনিটে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার অন্তর্গত বিবিয়ানা গ্যাস ফিল্ড হেলিপ্যাডে অবতরণ করবেন।

১০.৩০ মিনিটে তিনি আনুষ্ঠানিকভাবে বিবিয়ানা গ্যাস সম্প্রসারণ প্রকল্প, বিবিয়ানা-ধনুয়া ৩৬ ইঞ্চি গ্যাস বিশিষ্ট উচ্চ চাপ পাইপ সঞ্চালন লাইন, ঢাকা-সিলেট জাতীয় মহা-সড়ক (এন-২) হাইওয়ে হতে বিবিয়ানা পাওয়ার প্ল্যান্ট সংযোগ সড়ক, নবীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্ভোধন এবং বিবিয়ানা দক্ষিণ ৪০০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প, বিবিয়ানা বিদ্যুৎ প্ল্যান্ট-০৩ (উত্তর ৪০০ মেগাওয়াট), রসুলপুর-রইচগঞ্জ-পানিউম্দা সড়কে ৯০.১০০ মিটার দীর্ঘ গার্ডার আরসিসি বিজনাই ব্রীজ, নবীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

6 Zilla Server Stationপরে তিনি বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকায় এক মতবিনিময় অনুষ্ঠানে যোগদান শেষে বেলা ১২.৫০ মিনিটে হেলিকপ্টার যোগে হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ হেলিপ্যাডে অবতরণ করবেন। স্থানীয় সার্কিট হাউজে নামাজ ও মধ্যাহ্ন বিরতির পর বেলা ২.২০ মিনিটে হবিগঞ্জ আধুনিক স্টেডিয়াম, ডায়াবেটিক হাসপাতাল, নার্সিং ইনস্টিটিউট, জেলা পরিষদ অডিটরিয়াম ও কমিউনিটি সেন্টার, জেলা শিল্পকলা একাডেমী ভবন, সার্ভার স্টেশন, আলেয়া-জাহির কলেজ, জেলা কমান্ডেন্ট আনসার ও ভিডিপি অফিস ভবন, বানিয়াচং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ও হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ উন্নয়ন কার্যক্রম উদ্ভোধন করা ছাড়াও আজমিরীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ও শাহজী বাজার ৩৩০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্ট এর ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। পরে তিনি স্থানীয় নিউ ফিল্ডে জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় যোগদান করবেন। বেলা ৪.১০ মিনিটে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।

শেয়ার করুন