মোগলাবাজার জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের ফ্রি চক্ষু ক্যাম্পে ১১শ’ রোগীর চিকিৎসা প্রদান

SAMSUNG CAMERA PICTURESদক্ষিণ সুরমা প্রতিনিধি :: দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে শনিবার বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান করা হয়। স্থানীয় রেঙ্গা হাজীগঞ্জ ইকবাল একাডেমীতে আয়োজিত চিকিৎসা কেন্দ্রে ১১শ’ পুরুষ মহিলা রোগীকে ঔষধ, ৩শ’ ৫০ জন রোগীকে চশমা, ৯০ জন পুরুষ-মহিলা চোখে ছানিপড়া রোগীকে বাছাই করে অপারেশনের ব্যবস্থা করা হয়। এর মধ্যে ৬১ জনকে ঐ দিন রাতেই অপারেশন করা হয়। মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের অভিজ্ঞ ডাক্তারা দ্বারা রোগীদের চিকিৎসা প্রদান করা হয়।

এ উপলক্ষে চিকিৎসা কেন্দ্রে এক আলোচনা সভার আয়োজন করা হয়। জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের ভাইস প্রেসিডেন্ট এনামুল কবির এর সভাপতিত্বে ও নির্বাহী সদস্য, বিশিষ্ট যুব সংগঠক শাহিন আহমদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদক এডভোকেট এ এম ইয়াহিয়া মুজাহিদ, ট্রাস্টের উপদেষ্টা সাইস্তা মিয়া, দেলওয়ার হোসেন, নির্বাহী সদস্য জাহাঙ্গীর আলম মুসিক, অধ্যাপক মুহিবুর রহমান, হারুন অর রশীদ হীরন, মোঃ জাহেদ হোসেন, শাহাবউদ্দিন শিহাব, আজিজুর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের ডা. শাহীন আহমেদ, ডা. বাবুল চন্দ্র দাস, ডা. গিয়াস উদ্দিন, ডা. প্রিয়তা চৌধুরী, সহযোগী বদরুল ইসলাম, সবিতা দাস, মিল্টন বড়–য়া, ফালাকুল ইসলাম। উপস্থিত ছিলেন আব্দুল মুনিম, জামাল আহমদ, দারা মিয়া, সোহেল আহমদ কর্নেল, আবু বকর সিদ্দিক, শামীম আহমদ, রাসেল আহমদ, সাব্বির আহমদ, জুবেল আহমদ, আব্দুস সামাদ প্রমুখ।

উল্লেখ্য, জয়তুল ওয়েলফেয়ার ট্রাস্টের পৃষ্ঠপোষক হরিনাথপুরের বাসিন্দা লন্ডন প্রবাসী হাজী আব্দুল মজিদ লাল মিয়ার পৃষ্ঠপোষকতায় দীর্ঘ কয়েক বছর ধরে এ ট্রাস্টের উদ্যোগে ফ্রি চুক্ষু শিবির, ফ্রি মেডিক্যাল ক্যাম্পা, খৎনা ক্যাম্প, গরীব দুস্থদের মধ্যে বাড়ীতে নলকুপ স্থান ও ঢেউটিন বিতরণ, প্রতি ঈদে খাদ্য সামগ্রী বিতরণ, শীতবস্ত্র বিতরণ, কন্যা দায়গ্রস্ত ব্যক্তিদের আর্থিক সাহায্য, মসজিদ-মাদরাসা ও শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান, ঈদুল আযহা উপলক্ষে পশু কোরবানী করে গরীব দুস্থদের মধ্যে মাংস বিতরণ করা হয়। ফলে এই ট্রাস্টের মাধ্যমে জনগণ উপকৃত হয়ে আসছেন।

ফ্রি চক্ষু ক্যাম্পের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ বলেন, সরকারের পাশাপাশি বিত্তবান প্রবাসীরা দেশের গরীব দুখী মানুষের কল্যাণে সহযোগিতা করে আসছেন। তাদের এই সহযোগিতার ফলে আমাদের সমাজের অনেক গরীব লোক উপকৃত হয়ে আসছে। জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের এ ধরনের মহৎ উদ্যোগ সত্যিই প্রশংসার দাবী রাখে।

শেয়ার করুন