পরিবর্তন নিয়ে চতুর্থ ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ

51570_anaস্পোর্টস রিপোর্টার : পরিবর্তন নিয়ে চতুর্থ ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ! তবে রিলাক্স মুডে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতির কথাতে তা স্পষ্ট। বিশ্রামে যেতে পারেন তামিম-মাশরাফি। শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর সাড়ে ১২টায় শুরু হবে ৫ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচটি। আগের ম্যাচে সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ায় বাংলাদেশ কিছুটা রিলাক্স । বৃহস্পতিবার অনুশীলন করেছেন ৭ ক্রিকেটার। উপস্থিত ছিলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আবুল হাসান রাজু, জুবায়ের হোসেন লিখন, ইমরুল কায়েস। হালকা ব্যায়ামের পর খেলেছেন ফুটবল। এরপর ইনডোরের নেটে ব্যাটিং ও বোলিং অনুশীলন করেছেন।

সাকিবের নেতৃত্বে চতুর্থ ম্যাচে মাঠে নামার জোর সম্ভাবনা রয়েছে। মাশরাফিকে হয়ত বিশ্রামে পাঠাবে টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে অধিনায়কত্ব হারানো সাকিব আবার জিম্বাবুয়ের বিপক্ষেই অধিনায়কত্বের দায়িত্ব পালন করবেন! দলে ২টি পরিবর্তন প্রায় নিশ্চিত। পেসার শফিউলের বদলি হিসেবে দেখা যাবে অভিষেক টেস্টে দশম নাম্বারে নেমে সেঞ্চুরি করা আবুল হাসান রাজুকে। আর আরাফাত সানির পরিবর্তে তাইজুল ইসলামের খেলাটাও নিশ্চিত। যদিও প্রিমিয়ার লিগে ব্যস্ত থাকায় তাইজুল বৃহস্পতিবার দলের সঙ্গে অনুশীলন করেননি।

শুধু তাই নয়, নাজমুল হাসান পাপন এটাও নিশ্চিত করেছেন বিশ্বকাপের আগে টিম কম্বিনেশনটা কেমন হবে এর পর্যালোচনাও করে নেওয়া হবে বাকি ২টি ম্যাচে। সেক্ষেত্রে সৌম্য সরকারকেও দেখা যেতে পারে শেষ ম্যাচে। এ বিষয়ে তিনি বলেছেন, ‘পরের ম্যাচেই আপনারা দেখতে পারবেন ওপেনিংও অন্য কেউ খেলছে। কোচ থেকে শুরু করে নির্বাচক এই প্রক্রিয়ায় সবার সঙ্গে আমি সম্পৃক্ত। ওরা এখন একজন অলরাউন্ডার খুঁজছে। যে কিনা ভাল ব্যাটিং করে আবার মিডিয়াম পেস বা পেস বল করে। এটা ওরা দেখবে। রাজু এরই মধ্যে দলে এসেছে। পরের ম্যাচেই হয়ত আপনারা দেখবেন সৌম্য সরকার বা অন্য কেউ দলে আসবে।’

চতুর্থ ম্যাচের ওয়ানডে দল : মাশরাফি মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, ইমরুল কায়েস, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, আবুল হাসান রাজু ও জুবায়ের হোসেন লিখন।

শেয়ার করুন