দুবাই সফরের প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বাংলাদেশ

bcb logoস্পোর্টস রিপোর্টার : বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে বাংলাদেশ দলকে দুবাই সফরের প্রস্তাব দিয়েছিল আইসিসি। তবে আইসিসির সে প্রস্তাবে সাড়া দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির পক্ষ থেকে বৃহস্পতিবার জানানো হয়েছে, বিশ্বকাপের আগে দুবাইতে কোনো সিরিজ খেলতে যাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দল।

আগামী বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করা তিন সহযোগী দেশ স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও আফগানিস্তানকে নিয়ে আগামী ১০ থেকে ২৪ জানুয়ারি দুবাইতে একটা টুর্নামেন্ট আয়োজন করবে আইসিসি। সেখানে খেলতে আইসিসি আমন্ত্রণ জানিয়েছিল বাংলাদেশ আর জিম্বাবুয়েকে।

গত ১৯ নভেম্বর বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির এক সভায় নীতিগতভাবে সিদ্ধান্ত হয়েছিল দুবাই টুর্নামেন্টে জাতীয় দল পাঠানোর। কিন্তু এখন সে সিদ্ধান্ত পরিবর্তন করল বিসিবি।

অন্যদিকে, বাংলাদেশের ক্রিকেট তারকা সাকিব আল হাসানের ওপর বিদেশি লিগে খেলার যে নিষেধাজ্ঞা রয়েছে, সেটা উঠানোর ইঙ্গিত আগেই দিয়েছিল বোর্ড। তবে এ বিষযে আলোচনা আগামী বোর্ড মিটিংয়ে হবে বলে জানিয়েছে বিসিবি।

অসদাচরণ এবং শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গত জুলাই মাসে বিসিবি ছয় মাসের জন্য সাকিবকে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ ঘোষণা করে। সম্প্রতি দেশের হয়ে এবং ঘরোয়া লিগে খেলার ওপর নিষেধাজ্ঞা স্থগিত করা হলেওবিদেশি লিগে খেলার প্রশ্নে আগামী বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত সাকিবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা রয়েছে।

শেয়ার করুন