জীবনের বাইশ গজে হেরে গেলেন হিউজ

31726-philস্পোর্টস ডেস্ক  : শেষ পর্যন্ত জীবনের সাথে হেরে গেলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিলিপ হিউজ। মাথায় আঘাত নিয়ে প্রায় এক সপ্তাহ মৃত্যুর সাথে পাঞ্জা লড়েন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিলো ২৫ বছর।

অস্ট্রেলিয়া দলের চিকিৎসক পিটার ব্রাঙ্কার তার এই অকাল মৃত্যুর কথা বৃহস্পতিবার নিশ্চিত করেছেন।

মঙ্গলবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ান শেফিল্ড শিল্ডের ম্যাচে শেন এবোটের বলে মাথায় আঘাত পেয়ে মাঠেই ধরাশায়ী হন এই অজি ব্যাটসম্যান। মাথায় হেলমেট পরা থাকলেও দুর্ভাগ্যের মুখোমুখি হতে হয়। আঘাত পেয়ে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পর উইকেটের মধ্যেই পড়ে যান হিউজ। এ অবস্থায় মাঠেই কিছুক্ষণ চিকিৎসা দেয়া হয় এই ক্রিকেটারকে। কিন্তু দ্রুত অবস্থার কোনো উন্নতি না হলে তড়িঘড়ি করে স্থানীয় সেন্ট ভিনসেন্ট হাসপাতালে নেয়া হয় তাকে। সাথে সাথে তাকে হাসপাতালে নেওয়া হয়। এর একদিন পরে অস্ত্রোপচারের পর তিনি আজ বৃহস্পতিবার কোমায় থাকা অবস্থাতেই মৃত্যুবরণ করেছেন।

এদিকে নিউ সাউথ ওয়েলসের চেয়ারম্যান জন ওয়ার্ন এক বিবৃতিতে বলেন, ‘পুরো এনএসডব্লিউ হিউজের এই অকাল মৃত্যুতে গভীর শোকাহত। আমরা সবাই হিউজের পরিবারের জন্য সহমর্মিতা প্রকাশ করছি। হিউজের পরিবার এই মুহুর্তে অনেক কঠিন সময় পার করছে।’

ফিল হিউজের মৃত্যুর আগের দিনেও বর্তমান এবং সাবেক অজি ক্রিকেটাররা তাকে দেখতে যান সিডনির সেন্ট ভিন্সেন্ট হসপিটালে।

প্রসঙ্গত, ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবাগের তাঁর টেস্ট অভিষেক হয়। ২৬ টেস্টে ৩২.৬৫ গড়ে ১৫৩৫ রান করা এই ক্রিকেটারের আছে তিনটি সেঞ্চুরি আর সাতটি ফিফটি। ওয়ানডে খেলেছেন ২৫ টি।

শেয়ার করুন