জিম্বাবুয়েকে ২৯৮ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

tamim anamulস্পোর্টস রিপোর্টার : সিরিজের তৃতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে জয়ের জন্য ২৯৮ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে বাংলাদেশ।

এর আগে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল সফরকারী জিম্বাবুয়ে। ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেছিল বাংলাদেশের উদ্বোধনী জুটি। জুটি ভেঙেছে দলীয় ১২১ রানের মধ্য। উইকেটের প্রান্ত বদল করতে গিয়ে আউট হয়েছেন ওপেনার তামিম ইকবাল। সাজঘরে ফেরার আগে ৪০ রান করেছেন বাঁহাতি এই ক্রিকেটার।

এনামুলকে যথাযখ সঙ্গ দিতে পারেননি মুমিনুল হক। নিজের নামের পাশে ১৫ রান যোগ হতেই মাসাকাদজার বলে ক্যাচ আউট হয়েছেন তিনি। আর ৫ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন এনামুল হক। ব্যক্তিগত ৯৫ রানে আউট হয়েছেন তিনি। তারপরও লড়াইয়ের পুঁজি গড়তে সমস্যা হয়নি বাংলাদেশের। সাকিবের ৪০, মুশফিকের ৩৩ ও মাহমুদউল্লাহর অপরাজিত ৩৩ রানে ভরে করে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান তুলেছিল স্বাগতিকরা।

৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। দুটি ম্যাচই অনুষ্ঠিত হয়েছিল চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, আরাফাত সানি, রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

জিম্বাবুয়ে দল : এল্টন চিগুম্বুরা (অধিনায়ক), মারুমা, হ্যামিল্টন মাসাসাদজা, সিবান্দা, ব্রেন্ডন টেলর, চাকাবভা, পিজে মুর, পানিয়াঙ্গারা, এন মাডজিভা, এসএফ মিরে ও কামোঞ্জোজি।

শেয়ার করুন