চেক ডিজঅনার মামলায় কানাইঘাটে সাবেক ভাইস চেয়ারম্যান প্রার্থীর কারাদন্ড

৫কানাইঘাট সংবাদদাতা : চেক ডিজঅনার মামলায় কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচনে সাবেক ভাইস চেয়ারম্যান প্রার্থী মাওলানা আলিম উদ্দিনকে এক বছরের কারাদন্ড প্রদান এবং ১০লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। গত ২২/১০/১৪ইং তারিখে অতিঃ দায়রা জজ, ৫ম আদালত ও বিশেষ ট্রাইবুন্যাল ৬ এর বিচারক সৈয়দ হুমায়ুন আজাদ এ রায় প্রদান করেন।

জানা যায়, কানাইঘাট ৫নং বড়চতুল ইউপির সরুফৌদ গ্রামের মোবারক আলীর পুত্র উপজেলা নির্বাচনে সাবেক ভাইস চেয়ারম্যান প্রাথী মাওলানা আলিম উদ্দিন একই ইউপির উপর বড়াই গ্রামের উবায়দুর রহমানের পুত্র মোশাহীদ আলীর কাছ থেকে ব্যবসা বাণিজ্য বর্ধিথ করার জন্য ১০ লক্ষ টাকা ঋণ নেন।

গত ৬/৫/১৩ইং তারিখে মাওলানা আলিম উদ্দিন মোশাহীদ আলীকে ১০লক্ষ টাকার অনুকূলে ইসলামী ব্যাংক কানাইঘাট শাখার চেক প্রদান করেন। উক্ত ১০লক্ষ টাকার চেক ব্যাংকে উপস্থাপনা করলে অপর্যাপ্ত তহবিলের জন্য চেক ডিজঅনার করা হয়। এ ঘটনায় পাওনাদার মোশাহীদ আলী বাদী হয়ে ৭/৮/১৩ইং তারিখে সিলেটের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ২য় আদালতে ১৮৮১ ইং সনের এন.আই এ্যাক্টরের ১৩৮ ধারায় মাওলানা আলিম উদ্দিনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

আদালতে উপস্থিত হয়ে আলিম উদ্দিন প্রথমে জামিন নিলেও পরবর্তীতে মামলার তারিখে আদালতে অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন বিজ্ঞ আদালত। দীর্ঘ শুনানী শেষে আসামী মাওলানা আলিম উদ্দিনের অনুপস্থিতে বিচারক সৈয়দ হুমায়ুন আজাদ এক বছরের কারাদন্ডড প্রদান করে, আসামী আলিম উদ্দনের বিরুদ্ধে এ রায় প্রদান করেন। রায় ঘোষনার পর থেকে আলিম উদ্দিন পলাতক রয়েছে।

শেয়ার করুন