চার্জশীট থেকে আরিফুল হক চৌধুরীর নাম প্রত্যাহার করুন : অধ্যক্ষ মাসউদ খান

Arif Chy. Sudhi Somabesh Photo-26-11-14

সিলেটের সকাল রিপোর্ট : সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের উদ্যোগে সিলেট সাইবার সিটি গঠনের উদ্যোক্তা, মডেল নগর গঠনের উন্নয়নের রূপকার, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীকে সাবেক অর্থমন্ত্রী এ এস এম কিবরিয়া হত্যাকান্ডের চার্জশীটভুক্ত করার প্রতিবাদে সিলেট সিটি কর্পোরেশন মিলনায়তনে সুধী সমাবেশে বুধবার অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মাসউদ খান বলেছেন, সাবেক অর্থ মন্ত্রী এ এস এম কিবরিয়া হত্যা একটি জঘন্যতম ন্যাক্কারজনক হত্যাকান্ড। যা আমাদের জাতির জন্য একটি কলংকজনক অধ্যায়। এ হত্যাকান্ডের প্রকৃত আসামীদেরকে আইনের আওতায় আমরা বিচার চাই। কিন্তু এ হত্যাকান্ডের দীর্ঘ প্রায় ১০ বছর পর সিলেটের লক্ষাধিক ভোটে নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীকে ৩য় চার্জশীটে নাম অন্তর্ভুক্ত করায় সিলেটের সচেতন মহল হতবাক। ইতিপূর্বে কোন ক্ষেত্রে এই হত্যাকান্ডে জড়িত থাকার সংশ্লিষ্টতার উল্লেখ কোথায়ও নেই।

এ হত্যাকান্ডের তাৎক্ষণিক কোন ক্ষেত্রেও তার নাম ছিল না।  অথচ আজ তাঁকে এমনি এক মুহুর্তে জড়ানো হয়েছে, যখন সিলেট নগরীর বিগত দীর্ঘদিনের পুঞ্জিভুত সমস্যা সমাধানের অগ্রগতি আসতে শুরু করেছে। উন্নয়ন ক্ষেত্রে প্রশংসনীয় ভূমিকায় প্রিয় অভিভাবক হিসেবে তিনি নগরবাসীর কাছে গ্রহণযোগ্য ও জনপ্রিয় হয়ে উঠছেন। যিনি দিন-রাত অবিরতভাবে উন্নয়নমূলক কর্মকান্ড নিয়ে ব্যস্ত এবং দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার, ঠিক সেই মুহুর্তে তাঁকে জড়ানো মহল বিশেষের স্বার্থসিদ্ধি এবং রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলে নগরবাসী মনে করছেন।

তাই নগরীর উন্নয়ন অব্যাহত রাখতে মেয়র আরিফুল হক চৌধুরীর নাম অবিলম্বে চার্জশীট থেকে প্রত্যাহার এবং নগরীবাসীর কল্যাণে সেবাধর্মী কাজের সুযোগ দিতে আমরা সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সহ মাননীয় প্রধানমন্ত্রী এবং সিলেটবাসীর অভিভাবক মাননীয় অর্থ মন্ত্রী মহোদয়ের নিকট সবিনয়ে অনুরোধ জানাচ্ছি।

সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এইচ এম আব্দুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ খান তাইফুরের পরিচালনায় এ সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব, টুকের বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শহীদ আহমদ, দৈনিক জালালাবাদের ভারপ্রাপ্ত সম্পাদক ও ১ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আজিজুল হক মানিক, ইসলামী ঐক্যজোট সিলেট জেলা সভাপতি মাওলানা আছলাম রহমানী, সিলেট মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, ইসলামী ঐক্যজোট সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক ডা: হাবিবুর রহমান, সিলেট মহানগর কৃষক দলের যুগ্ম  আহবায়ক আব্দুল মান্নান পুতুল, দুর্নীতি মুক্তকরণ ফোরামের সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, (অব) কর্মকর্তা সিরাজুল ইসলাম, মাওলানা আব্দুল হালিম,আম্বরখানা বাজার কমিটির নির্বাহী সদস্য আব্দুল আহাদ সুমন, ফেডারেশনের নির্বাহী কমিটির সভাপতি আমিনুর রহমান আলম, প্রেসিডিয়াম সদস্য মো: দেলোয়ার হোসেন, মো: জাবেদ হক, খালেদ হোসেন রুমেল, রুমেল খান, এস.এম. রিপন, আহমেদ আরিফ, ছাত্রনেতা এম,এন.এম. তানভীর, আহমেদ শাহীন, আহসান শাহীন, মুন্না, আলী আহসান হাবীব প্রমুখ।

শেয়ার করুন