আল ইসলাহর দক্ষিণ সুরমা উপজেলা কাউন্সিল সম্পন্ন

DSC_1231সকাল ডেস্ক : বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা হুছামুদ্দিন চৌধুরী ছাহেব জাদায়ে ফুলতলী বলেন, সমাজকে সুন্দর ও ইসলামের আক্বিদা বিশ্বাসকে সঠিক রাখতে হলে আল্লাহ ও তার রাসুলের আদর্শ বাস্তবায়ন করতে হবে। নিজেকে সেই আদর্শ বাস্তবায়নের খাদিম হিসাবে প্রস্তুত করতে ও প্রতিকূল অবস্থার মুকাবিলার জন্য বদরের সৈনিকদের মতো ঈমানী বলে বলীয়ান করতে হবে।

তিনি বলেন, কেবল জিকির ও খানেকা বাস্তবায়ন করলে হবে না, পাশাপাশি সমাজের খেদমতে সমাজকে সুন্দর করার লক্ষ্যে কাজ করতে হবে। কেননা আমাদের পীর ও মুর্শিদ আল্লামা ফুলতলী ছাহেব কিবলা শুধু খানেকার পীরই ছিলেন না। তিনি ইসলামের বিভিন্ন খেদমতের পাশাপাশি সমাজকে সুন্দর করার জন্য বিভিন্ন রকমের কাজ করে গেছেন। আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার লক্ষ্যে রাসুলের আদর্শকে বাস্তবায়নের জন্য আমারা কাজ করে যাচ্ছি। তিনি আরো বলেন, আনজুমানে আল ইসলাহ’র দাওয়াত ঘরে ঘরে পৌছে দিতে হবে। নিজ নিজ স্থানে অবস্থান করে ইসলাম রক্ষায় সকল মুসলমানদের এগিয়ে আসার আহবান জানান।

তিনি রোববার দুপুরে দক্ষিণ সুরমা উপজেলার চন্ডিপুলস্থ একটি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ দক্ষিণ সুরমা উপজেলা কাউন্সিল ও ইউনিয়ন অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা সভাপতি মাওলানা ফয়জুল আলম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এইচএম ফয়ছল, সহ-সাধারণ সম্পাদক মাওলানা জয়নাল আবেদীন ও সাংগঠনিক সম্পাদক হাফিজ নুরুল ইসলাম এর যৌথ পরিচালনায় উপজেলা কাউন্সিল ও ইউনিয়ন অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা মনোওর আলী, কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা হাবিবুর রহমান, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা শরিফ উদ্দিন, সিলেট জেলা সভাপতি মাওলানা আবু জাফর মোঃ নুমান, সিলেট মহানগর সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা, জেলা সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ, কেন্দ্রীয় তালামিযের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, জেলা আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা ছালেহ আহমদ, কেন্দ্রীয় নেতা মাওলানা রফিকুল ইসলাম খান, তালামিযে ইসলামিয়ার কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ শরিফ উদ্দিন, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ মোঃ ইমাদ উদ্দিন নাসিরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা তালামীয সভাপতি মোঃ জাবেদুল হক, জালালপুর ইউনিয়ন আল ইসলাহর সভাপতি সাজিদুর রহমান, লালাবাজার ইউনিয়ন সভাপতি নিজাম উদ্দিন, সিলাম ইউনিয়ন সভাপতি হাফিজ মুশাহিদ আলী, তেতলী ইউনিয়ন সহ-সভাপতি হাফিজ আহমদ আলী, সাধারণ সম্পাদক আরশ আলী, দাউদপুর ইউনিয়ন সহ-সভাপতি মাওলানা এনামুল ইসলাম, মোল্লারগাঁও ইউনিয়ন সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুস সালাম।

উপস্থিত ছিলেন জেলা আল ইসলাহর সদস্য হাফিজ আব্দুস শহীদ, উপজেলা তালামীযের সাধারণ সম্পাদক আলাউদ্দিন পাশা, আল ইসলাহ নেতা মাওলানা দিলওয়ার মাহমুদ, মাওলানা আব্দুল আহাদ, মাওলানা মফিজুর রহমান, মাওলানা ক্বারী আব্দুল মালিক, কারী আব্দুল কাইয়ূম, মাওলানা আবুল হোসেন, হাফিজ সিরাজুল হক, হাফিজ নুরুল আমিন, হাফিজ নাজমুল ইসলাম, হেকীম খছরুজ্জামান, মাওলানা আবু বকর, মাওলানা সৈয়দ আদনান, মাওলানা খছরুজামান, মাওলানা আব্দুর রহিম, মাওলানা আব্দুল আহাদ জিহাদী, তালামিয নেতা খালেদ আহমদ, ছালেহ আহমদ শাহিন, হাফিজ বুরহানা উদ্দিন, হাফিজ শামিমুল হক, শামিম আহমদ, হাবিবুর রহমান, আবু তালেব মুর্সেদ, শফিকুর রহমান, রেজাউল করিম, কিবরিয়া আহমদ অপু, আমিনুর রহমান শুভ প্রমুখ।

অনুষ্ঠানে দক্ষিণ সুরমা উপজেলার নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠন করা প্রধান অতিথি মাওলানা হুছামুদ্দিন চৌধুরী ছাহেবজাদায়ে ফুলতলী।

শেয়ার করুন